আন্তর্জাতিক

লন্ডনে নিহতের সংখ্যা বেড়ে ৭, মের হুশিয়ারি

ঢাকা, ০৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৭ জন হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে হামলার প্রতিক্রিয়ায় তাদের কাউন্টার টেররিজম প্রক্রিয়া পর্যালোচনা করার কথা বলে জানিয়েছেন, যথেষ্ট হয়েছে আর নয়।
শনিবার রাত ১০টায় লন্ডন ব্রিজ এলাকায় একটি সাদা ভ্যান দিয়ে পদচারীদের উপর হামলা করা হয়। এরপর তিন ব্যক্তি সাদা ভ্যান থেকে বের হয়ে ব্যস্ত মার্কেট এলাকায় ছুরি দিয়ে হামলা করে। ভুয়া আত্মঘাতী ভেস্ট পরিহিত ওই তিন হামলাকারীকে গুলি করে হত্যা করে পুলিশ। মাত্র এক সপ্তাহ আগে ম্যানচেস্টারে কনসার্টে হামলা, ওয়েস্ট মিনিস্টারে ছুরি হামলার পরে বিগত তিন মাসে এটি যুক্তরাজ্যে তৃতীয় জঙ্গি হামলা।
বেশিরভাগ রাজনৈতিক দল বৃহস্পতিবারের নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী প্রচারণা স্থগিত রেখেছে। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, সোমবার থেকেই নির্বাচনী প্রচারণা শুরু হবে। ডাউনিং স্ট্রিটে জরুরি কোবরা বৈঠক শেষে প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্য এমন ভাবতে পারবে না যে সবকিছু আগের মতোই চলবে।
জঙ্গিবাদ বিরোধী কর্মকাণ্ড আরো জোরদার করার কথা জানিয়ে বলেন, আমাদের দেশে উগ্রবাদের প্রতি অতিরিক্ত সহিষ্ণুতা প্রদর্শন করা হয়। যথেষ্ট হয়েছে আর নয়। বিবিসি।
Show More

আরো সংবাদ...

Back to top button