জেলার সংবাদ

রাজশাহীর নগর ভবন ঘেরাও

ঢাকা, ০৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) অধীনে নির্মাণাধীন দারুচিনি প্লাজা, স্বপ্নচূড়া ও সিটি সেন্টার আগের মূল নকশায় সম্পন্ন করে ব্যবসায়ীদের কাছে হস্তান্তর ও বর্ধিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহারের দাবিতে নগর ভবন ঘেরাও করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।
রবিবার সকালে নগরীর গোরহাঙ্গা নিউমার্কেট মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গিয়ে সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ নগর ভবন ঘেরাও করেন। এ সময় তারা নগর ভবনের গ্রাউন্ড ফ্লোরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এতে সংগ্রাম পরিষদ ছাড়াও নগরীর বিভিন্ন পেশাজীবী সংগঠন, ব্যবসায়ী ও মার্কেটে অর্থ লগ্নিকারী ব্যবসায়ীরাও অংশ নেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী এ ঘেরাও কর্মসূচি থেকে অবিলম্বে নির্মাণাধীন তিনটি বাণিজ্যিক ভবন সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের গৃহীত নকসা অনুযায়ী সম্পন্ন করে তা অর্থ লগ্নীকারি ব্যবসায়ীদের মধ্যে বুঝিয়ে দেয়ার দাবি জানানো হয়।
একইসঙ্গে নগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘির অস্তিত্ব রক্ষা, অবৈধ দখলদারদের কবল থেকে ভূবন মোহনপার্ক কেন্দ্রীয় শহীদ মিনার মুক্ত করে সৌন্দর্যবর্ধন ও বর্ধিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহারের দাবি জানানো হয়। দ্রুত সময়ের মধ্যে এসব দাবি বাস্তবায়ন করা না হলে রাজশাহীবাসী আরো কঠোর কর্মসূচি পালন করবে বলেও হুশিয়ারি দেয়া হয়। পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি হারুনার রশিদ, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান প্রমুখ বক্তব্য দেন।
প্রসঙ্গত, ২০১১ সালের শেষের দিকে রাসিক নগরীতে একটি ক্লিনিক ও সাতটি বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণের উদ্যোগ নেয়। ২০১৪ সালের মধ্যে কাজগুলো শেষ হওয়ার কথা থাকলেও ওই ভবনগুলো এখন নির্মাণাধীন অবস্থায় পড়ে রয়েছে। চুক্তি অনুযায়ী তিন বছরের মধ্যে কাজগুলো শেষ করার কথা থাকলেও এখনও তা সম্ভব হয়নি।
Show More

আরো সংবাদ...

Back to top button