খেলাধুলা

এবার আরও একটি দুঃসংবাদ এল লঙ্কান শিবিরে!

ঢাকা, ০৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

নিয়মিত অধিনায়ক উপল থারাঙ্গা ইনজুরির কারণে ছিটকে পড়েছেন। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে। এবার আরও একটি দুঃসংবাদ এল লঙ্কান শিবিরে। শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরাজিত হওয়া নিজেদের প্রথম ম্যাচে ধীর গতির বোলিংয়ের অপরাধে চলমান টুর্নামেন্টে ২ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন দলটির ভারপ্রাপ্ত অধিনায়ক উপুল থারাঙ্গা।

ওভালে ‘বি’ গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কার ৯৬ রানে পরাজয়ের আইসিসির এ নিষেধাজ্ঞার ফলে আগামী ৮ জুন ভারত এবং ১২ জুন পাকিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না থারাঙ্গা। নিজেদের বোলিং কোটা পূরণ করতে ৪ ঘণ্টা ৭ মিনিট সময় নেয়া শাস্তির কবলে পড়ে শ্রীলঙ্কা। আইসিসির নিয়মানুযায়ী দলগুলোকে সাড়ে ৩ ঘণ্টায় ৫০ ওভার শেষ করতে হবে।

কেবল থারাঙ্গা একা নন পুরো দলই পড়েছে জরিমানার কবলে। প্রথম ২ ওভারের জন্য শ্রীলঙ্কান খেলোয়াড়দের ম্যাচ ফির ১০ শতাংশ এবং এবং নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে না পারায় অতিরিক্ত আরো ২০ শতাংশ কেটে নেয়া হবে। এছাড়া অধিনায়কের ঝুড়িতে আরো দু’টি সাসপেনশন পয়েন্ট যুক্ত হবে বলে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।

থারাঙ্গা দোষ স্বীকার এবং প্রস্তাবিত শাস্তি মেনে নেয়া আনুষ্ঠানিক আর কোন শুনানির প্রয়োজন হয়নি বলেও উল্লেখ বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। ২ ফিল্ড আম্পায়ার ইয়ান গোল্ড এবং আলিম দার, টিভি আম্পয়ার পল রেইফেল এবং চতুর্থ আম্পয়ার ব্রুস অক্সেনফোর্ড এ শাস্তি দেন।

Show More

আরো সংবাদ...

Back to top button