জেলার সংবাদ

বিমানে সাড়ে তিন হাজার টাকায় কক্সবাজার-ঢাকা!

ঢাকা, ০৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

অবিশ্বাস্য হলেও সত্য এখন মাত্র সাড়ে তিন হাজার টাকায় আকাশ পথে কক্সবাজার থেকে ঢাকা আর ঢাকা থেকে কক্সবাজার যাতায়ত করা যাবে। গতকাল ৩ জুন বোয়িং বিমানে করে যাত্রীরা মাত্র সাড়ে তিন হাজার টাকায় কক্সবাজার থেকে ঢাকা গিয়েছেন যাত্রীরা। সবাই অবাক যেমন হয়েছেন তেমনি খুশিও স্বল্প খরচে বিমানে চড়তে পেরে।

কক্সবাজারে বিমান সূত্রে জানা গেছে, দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারে যাতায়াতে আরো সহজতর করা এবং অভ্যন্তরীণ বোয়িং ফ্লাইটকে জনপ্রিয় করে তোলার জন্যই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। কক্সবাজার বিমানের জেলা ম্যানেজার জাহাঙ্গীর আলম বলেন, বিমানের ভাড়া নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ পবিত্র রমজান মাসের বিষয়টিকে প্রাধান্য দিয়েই ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ’ তবে এ সিদ্ধান্ত পুরো রমজান মাসই থাকছে।

প্রতি সপ্তাহের বৃহষ্পতিবার এবং শনিবার এই দুইদিন বিমানের বোয়িং ফ্লাইটটি ঢাকা-কক্সবাজার রুটে চলাচল করছে। প্রতিটি ফ্লাইটে ১৬২ আসন রয়েছে। ঢাকা-কক্সবাজার রুটে সময় লাগে মাত্র ৪৫ মিনিট। একদিকে সময় এবং অপরদিকে ভাড়া হ্রাসের কারণে যাত্রীরা আকাশ পথকেই বর্তমানে ভালভাবে বাছাই করে নিয়েছে।

গত শনিবার সাড়ে তিন হাজার টাকায় বিমান টিকেট পেয়ে মহেশখালীর মৌলভী মঞ্জুর আলম বলেন, আমি আশা করিনি এমন কম ভাড়ায় বিমানে চড়ে ঢাকা যেতে পারবো। যেখানে আড়াই/দুই হাজার টাকা এসি কোচের ভাড়া দিতে হয়। তাও আবার ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগে। আর মাত্র ৪৫ মিনিটে মাত্র সাড়ে তিন হাজার টাকায় বিমানে চড়ে ঢাকা যাওয়া সবার জন্য খুশির খবর।

সৌদি প্রবাসী উখিয়ার নুরুল আলম বলেন, আগে বিমানে করে ঢাকা যেতে যেখানে ৬ থেকে ১০ হাজার টাকা গুনতে হতো এখন মাত্র সাড়ে তিন হাজার টাকায় ঢাকা যেতে পারছি। এমন ভাড়া নিয়মিত রাখা সম্ভব হলে সবাই নিয়মিত বিমানের যাত্রী হবে আর এতে করে পর্যটকরা কক্সবাজারমুখি হবে। বিকশিত হবে কক্সবাজারের পর্যটন শিল্পও।

প্রসঙ্গত গত ৬ মে প্রধানমন্ত্রী কক্সবাজার বিমান বন্দরে উদ্ভোধন করেন ঢাকা-কক্সবাজার পথে বিমানের ৭৩৭ বোয়িং ফ্লাইট চলাচল শুরু করে।

Show More

আরো সংবাদ...

Back to top button