খেলাধুলা

ভারতের কাছে ১২৪ রানে হারল পাকিস্তান

ঢাকা, ০৫ জুন, (ডেইলি টাইমস ২৪):

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের কাছে ১২৪ রানে হেরেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ভারতের দেওয়া ২৮৯ রানের নতুন লক্ষ্যে খেলতে নেমে ৩৩.৪ ওভারে ১৬৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তান।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের দলপতি সরফরাজ আহমেদ। প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৪৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩১৯ রান তোলে। জবাবে, ওয়াহাব রিয়াজের ইনজুরিতে নামা না হলে ৩৩.৪ ওভারে বাকি সবক’টি উইকেট হারিয়ে পাকিস্তানের ইনিংস থামে ১৬৪ রানের মাথায়।

ভারতের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করেন রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। ব্যাটিংয়ে নেমে ৬৫ বলে ৬টি চার আর একটি ছক্কায় ওপেনার শিখর ধাওয়ান ৬৮ রান করে ইনিংসের ২৫তম ওভারে দলীয় ১৩৬ রানের মাথায় বিদায় নেন। দুই দফা বৃষ্টির কারণে ৪৮ ওভার ব্যাটিংয়ের সুযোগ দেওয়া হয় ভারতকে।

ইনিংসের ৩৭তম ওভারে ৯১ রান করে আউট হন রোহিত শর্মা। দলীয় ১৯২ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত। এরপর জুটি গড়েন বিরাট কোহলি আর যুবরাজ সিং। কোহলি-যুবরাজ জুটিতে আসে ৫৮ বলে ৯৩ রান।

ইনিংসের ৪৭তম ওভারে বিদায় নেওয়ার আগে যুবরাজ করেন ৫৩ রান। কোহলি ৬৮ বলে ৬টি চার আর ৩টি ছক্কায় করেন অপরাজিত ৮১ রান।

৩২০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৪৭ রান তোলেন পাকিস্তানের দুই ওপেনার আজহার আলী আর আহমেদ শেহজাদ। শেহজাদ ১২ রানে ফিরলেও ৬৫ বলে ৫০ রান করে বিদায় নেন আজহার। তিন নম্বরে নামা বাবর আজম করেন ৮ রান।

মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ৩৩ রান। ১৫ রান করে সাজঘরে ফেরেন শোয়েব মালিক। কোনো রান ছাড়াই ফিরতে হয় ইমাদ ওয়াসিমকে। দলপতি সরফরাজ আহমেদ ব্যক্তিগত ১৫ রানে বিদায় নেন। ১৪ রানে অপরাজিত থাকেন শাহদাব খান।

ভারতের পেসার উমেস যাদব তিনটি উইকেট দখল করেন। দুটি করে উইকেট নেন হারদিক পান্ডে আর রবীন্দ্র জাদেজা। ভুবনেশ্বর কুমার একটি উইকেট পান।

 

Show More

আরো সংবাদ...

Back to top button