আন্তর্জাতিক

লন্ডন হামলাকারীর পরিচয় সনাক্ত করেছে পুলিশ

ঢাকা, ০৫ জুন, (ডেইলি টাইমস ২৪):

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজ ও বারো এলাকায় শনিবার রাতে সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত তিন ব্যক্তির পরিচয় শনাক্ত করেছে পুলিশ। তবে নিরাপত্তার স্বার্থে এখনো তাদের নাম প্রকাশ করতে চাচ্ছে না তারা।
এক বিবৃতিতে লন্ডন পুলিশ জানায়, নিহতদের মধ্যে একজন ফরাসি ও এক কানাডার নাগরিক রয়েছেন। এই ঘটনায় বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডনে কয়েকটি বাড়ি ও এপার্টমেন্টে অভিযান চালিয়ে অন্তত ১২ জনকে গ্রেফতার করেছে তারা। তাদের মধ্যে ৫ জন নারী রয়েছেন। যাদের বয়স ১৫ থেকে ২৫ বছরের মধ্যে। স্থানীয়রা বলছেন,আটককৃতরা সকলেই এশিয়ান।
লন্ডনের কাউন্টার টেরোরিজম পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, তিন হামলাকারীকে প্রতিহত করতে আটজন পুলিশ কর্মকর্তা প্রধান ভূমিকা পালন করেছেন। অভিযানকালে তারা প্রায় ৫০ রাউন্ড গুলি ছুড়েছেন এবং পুলিশের গুলিতে তিন হামলাকারী নিহত হয়। তবে অপ্রত্যাশিতভাবে পুলিশের গুলিতে একজন পথচারীও আহত হয়েছেন। এ ঘটনায় সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে ৭ জন নিহত ও ৪৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ২১ জনের অবস্থা আশংকাজনক।
রয়েল লন্ডন হসপিটালের একটি সূত্র জানিয়েছে, এখানে অন্তত ১৫ জনকে তারা চিকিৎসা দিয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। পূর্ব লন্ডনের স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গতকাল বাকিং ও ইস্ট হ্যাম এলাকায় পুলিশ কয়েকটি অভিযান  পরিচালনা করে। এতে বাংলাদেশিদের মাঝে বেশ আতঙ্ক ছড়িয়ে পরে।
এছাড়া, ইরাকে ইসলামিক স্টেট (আইএস) এবং লেভান্ট রবিবার রাতে লন্ডনে হামলার দায়িত্ব স্বীকার করেছে। তারা বলছে, এই হামলায় প্রথম হত্যা করা হয় একজন কানাডিয়ান নাগরিককে। তার নাম ক্রিস আর্চিবল্ড।
Show More

আরো সংবাদ...

Back to top button