আন্তর্জাতিক

লন্ডন ব্রিজ হামলার সিসিটিভি ভিডিও প্রকাশ

ঢাকা, ০৯ জুন, (ডেইলি টাইমস ২৪):

লন্ডন ব্রিজে হামলার দিন পুলিশের তাৎক্ষণিক তৎপরতা ও হামলাকারীদের গুলি করার দৃশ্য ধরা পড়েছে সিসিটিভির ক্যামেরায়।

গত ৩ জুন রাত ১০টার দিকে তিন জঙ্গি প্রথমে লন্ডন ব্রিজে পথচারীদের ওপর ভ্যান চালিয়ে দেয়।

এর পর ছুরি হাতে চড়াও হয় পাশের বারা মার্কেট এলাকায়। এ হামলায় নিহত হন আটজন। আহত হন আরও অর্ধশতাধিক মানুষ। অবশ্য এ হামলার দায় স্বীকার করেছে আইএস।

ব্রিটিশ পুলিশের ভাষ্য, তারা তাৎক্ষণিকভাবে তৎপর হয়ে কয়েক মিনিটের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিন হামলাকারী তাদের গুলিতে নিহত হয়।

এ ঘটনার পর ওই অভিযানের সিসিটিভি ভিডিও গতকাল বৃহস্পতিবার প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। ভিডিওতে বারা মার্কেট এলাকার একটি পাবের সামনে তিন হামলাকারীকে গুলি করতে দেখা যায় পুলিশ সদস্যদের।

টেলিগ্রাফ লিখেছে, ওই পাবের দরজা সে সময় ভেতর থেকে বন্ধ ছিল। ভিডিওতে এক হামলাকারীকে দেখা যায় এক পথচারীর ওপর চড়াও হতে। এরপর আরও দুইজন হামলায় যোগ দেয় এবং সেই পথচারী রাস্তায় লুটিয়ে পড়েন। ওই সময়ে পুলিশের একটি গাড়ি সেখানে উপস্থিত হয় এবং অস্ত্র হাতে পুলিশ সদস্যরা বেরিয়ে আসেন।

হামলাকারীদের মধ্যে একজন পুলিশের ওপর চড়াও হলে ওই পুলিশ সদস্য গুলি শুরু করেন। এরপর বাকি দুই জঙ্গিও পুলিশের গুলিতে নিহত হয়।

টেলিগ্রাফের প্রতিবেদনে  আরো বলা হয়, মোট আটজন পুলিশ সদস্য ওই অভিযানে অংশ নেন এবং তারা মোট ৪৮ রাউন্ড গুলি ছোড়েন। তিন হামলাকারীকে পুলিশ নিষ্ক্রিয় করে ৬০ সেকেন্ডের কম সময়ের মধ্যে।

Show More

আরো সংবাদ...

Back to top button