আন্তর্জাতিক

ব্রিটিশ নির্বাচনে আবারো জয়ী টিউলিপ সিদ্দিক ও রুপা হক

ঢাকা, ০৯ জুন, (ডেইলি টাইমস ২৪):

বিপুল উৎসাহ ও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ব্রিটেনে মধ্যবর্তী জাতীয় নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে ফের নির্বাচিত হয়েছেন। ১০ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন লেবার পার্টির এ নেতা।
এছাড়া লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে দ্বিতীয় মেয়াদে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক। লেবার দলীয় প্রার্থী রূপা হকের প্রাপ্ত ভোট ৩৩ হাজার ৩৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী জয় মোরিসি পেয়েছেন ১৯ হাজার ২৩০ ভোট।
গতবার মাত্র ২৭৪ ভোটে জয় পাওয়া রূপা এবার জিতেছেন ১৩ হাজার ৮০৭ ভোটের ব্যবধানে। ২০১৫ সালে রূপা হক প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। প্রধানমন্ত্রী থেরেসা মে হঠাৎ করে মধ্যবর্তী নির্বাচন ঘোষণা দেওয়ায় রূপা হককে দুই বছরের মাথায় আসনটি ধরে রাখার লড়াইয়ে নামতে হয়।
বুথ ফেরত সর্বশেষ জরিপে জানা গেছে, বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনেও জয়ী হতে যাচ্ছেন আরেক বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী। ২০১০ সালে প্রথম কোনো বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে ব্রিটিশ পার্লামেন্টে এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি আসনটি তৃতীয় মেয়াদে ধরে রাখার জন্য লড়ে যাচ্ছেন। বিবিসি ও রয়টার্স।
Show More

আরো সংবাদ...

Back to top button