রাজনীতি

ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ বেসামাল

ঢাকা, ০৯ জুন, (ডেইলি টাইমস ২৪):

ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে আওয়ামী লীগ বেসামাল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন।

তিনি বলেছেন, আওয়ামী লীগের মধ্যে যায় যায় ভাব চলে এসেছে। আগামী নির্বাচনে কারো করুণায় নয়, নিরপেক্ষ সরকারের অধীনে বিএনপি নির্বাচন আদায় করে নেবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

‘দ্রুত বিচার আইনে শাস্তি বৃদ্ধির রাজনৈতিক উদ্দেশ্য এবং জনমনে আশঙ্কা’ শীর্ষক এ আলোচনা সভায় খন্দকার মাহবুব আরও বলেন, ২০১৪ সালের মতো দেশে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না। দেশের মানুষ অনেক ধৈর্যশীল। সরকারের অত্যাচার-নির্যাতনে জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। জনগণ একবার জেগে উঠলে বাধন মানে না।

দ্রুত বিচার আইন প্রসঙ্গে এই আইনজীবী জানান, দ্রুত বিচার আইন নতুন না। ২০০২ সালে অপরাধ সামাল দিতে বিএনপি দ্রুত বিচার আইন করে। সেই সময় আওয়ামী লীগ এই আইনকে ‘কালো আইন’ আখ্যা দিয়ে সংসদ ত্যাগ করেছিল। আর আজ তারা সেই আইনে সাজা বাড়িয়েছে। আওয়ামী লীগ কারও কথা ভেবে নয়, নিজের স্বার্থ অনুযায়ী কাজ করে।

নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, সাহস থাকলে সুষ্ঠু নির্বাচন দেন। আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। তবে তা হবে নিরপেক্ষ সরকারের অধীনে। আর এ জন্য যা যা করার দরকার বিএনপি তাই করবে। নির্বাচনে সহায়ক সরকারের জন্য আপসে না এলে রাজপথ উত্তপ্ত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য, ‘হ্যাট্রিক করবে আওয়ামী লীগ’- এ কথার সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আপনারা তো আতঙ্কিত হয়ে গেছেন, বেসামাল হয়ে গেছেন। আপনারা তো দুর্নীতিবাজ। একবার যদি বলি ধর, তাহলে তো পালাবেন।

আয়োজক সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহম্মদ আযম খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button