ফ্যাশন

বাহারি ডিজাইনে এবারের ঈদ পাঞ্জাবি

ঢাকা, ০৯ জুন, (ডেইলি টাইমস ২৪):

ছেলেদের কাছে ঈদের পোশাক মানেই নতুন ধাঁচের পাঞ্জাবি। বাহারি রঙ, প্রিন্ট অথবা হাতের কাজ করা এক একটি পাঞ্জাবি প্রকাশ করে আলাদা আলাদা স্টাইল। তাইতো ঈদকে সামনে রেখে পছন্দের ঈদ পোশাকটি কিনতে ইতিমধ্যেই বিভিন্ন দোকানে ঘোরাঘুরি শুরু করে দিয়েছেন অনেকেই। হাজারো পোশাকের ভিড়ে বেছে নিচ্ছেন নিজের পছন্দের ঈদ পোশাকটি।

মেয়েদের তুলনায় এবারে ছেলেদের পোশাকে তেমন বৈচিত্র্য ও নতুনত্ব চোখে না পড়লেও একেবারে পিছিয়ে নেই ফ্যাশন হাউজগুলো। দেশীয় ব্র্যান্ডের শো-রুমগুলোতে ইতোমধ্যেই চলে এসেছে ছেলেদের ঈদের বিশেষ পোশাক। তবে অন্যান্য পোশাকের ভিড়ে বেচাকেনার দিক থেকে বিভিন্ন ঢঙের পাঞ্জাবিই রয়েছে সবচেয়ে এগিয়ে।

বাজার ঘুরে দেখা গেছে, দোকানগুলোতে জুট কটন, কাতান, জয়শ্রী সিল্ক কাপড়ের জমকালো পাঞ্জাবির সংগ্রহ বেশি। দাম ১৫০০ থেকে ৩৫০০ টাকা পর্যন্ত। বিক্রেতারা জানালেন, সুতির পাঞ্জাবি আর কাবলি সেটও ভালো চলছে। আর এই পাঞ্জাবিগুলোর মধ্যে রয়েছে বাহুবালি, সুলতান এবং পিকের মতো বাহারি সব নামও।

নামের ব্যাপারে নিউমার্কেটের ব্যবসায়ী টিপু মজুমদার জানালেন, পাঞ্জাবিগুলো ভারত থেকে আসে। সেখানেই নামগুলো রাখা হয়। তবে নাম আলাদা হলেও পাঞ্জাবি-চুড়িদারের সেটগুলো দেখতে প্রায় একই রকম। আর এই সবকিছুর মধ্যে সুতি কাপড় এবং ইন্ডিয়ান শেরওয়ানিগুলো বেশি চলছে বলেও জানান তিনি।

ঈদ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে পাঞ্জাবি কিনতে এসেছিলেন বাংলামটর এলাকার ফয়জুর রহমান। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘অন্যান্যবারের তুলনায় এবারে পাঞ্জাবির ডিজাইনে নতুনত্ব এসেছে অনেক বেশি। কাপড়গুলোও বেশ আরামদায়ক করা হয়েছে গরমের বিষয়টা মাথায় রেখে। আর দামের দিক থেকেও রয়েছে মোটামুটি সাধ্যের মধ্যেই।’

বসুন্ধরা শপিং কমপ্লেক্স, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাবরেটরি মোড়সহ রাজধানীর বিভিন্ন পাঞ্জাবির দোকানগুলো ঘুরে দেখা গেছে, এবার মেরুন, সবুজ, নীল, ফিরোজা, ম্যাজেন্টা, কমলা, গোলাপিসহ নানা উজ্জ্বল রঙ ব্যবহার করা হয়েছে কাপড়ে। রয়েছে সাদা এবং সাদার বিভিন্ন শেড। পুরু হাতের কাজ অথবা এ্যামব্রডারির মাধ্যমে ডিজাইন করা হয়েছে পাঞ্জাবির হাতা এবং গলাতে। কিছু পাঞ্জাবিতে আবার কাঁধ থেকে ঝুলের শেষ অবধি রয়েছে হরেক রকম ডিজাইন। রয়েছে লং এবং শর্ট পাঞ্জাবিও। আর এই সবগুলোর মধ্য থেকেই আপনি বেছে নিতে পারেন আপনার পছন্দেরটি।

এছাড়া ছোটদের পাঞ্জাবিও পাওয়া যাচ্ছে প্রায় সব ফ্যাশন হাউজেই। আর পাঞ্জাবির পাশাপাশি আপনার মাপ এবং পছন্দ অনুযায়ি বিভিন্ন রকমের পায়জামা ও সুতি ট্রাউজার সংগ্রহ করে নিতে পারবেন নির্দিষ্ট দোকান থেকেই।

Show More

আরো সংবাদ...

Back to top button