জাতীয়

‘ঈদ উপলক্ষে সড়কে সব উন্নয়ন কাজ ১০ দিন বন্ধ’

ঢাকা, ১০ জুন, (ডেইলি টাইমস ২৪):

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্নে সড়কে চলমান সব ধরনের উন্নয়ন কাজ ১০ দিন  বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া পচনশীল ও রফতানিযোগ্য গার্মেন্টস পণ্যবাহী যানবাহন ব্যতীত সব ধরনের কাভার্ডভ্যান, ট্রাক, লরিসহ ভারী যানবাহন চলাচল ঈদের আগে ও পরে ৩ দিন করে বন্ধ থাকবে বলে জানান মন্ত্রী।

শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিআরটিএ ও স্থানীয় প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

সেতুমন্ত্রী ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যেসব স্থানে মহাসড়কের দুইপাশে অবৈধ স্থাপনা রয়েছে তা অপসারণের জন্য হাইওয়ে পুলিশসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন।

এসময় সড়কে চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, চাঁদাবাজির সঙ্গে একটি সিন্ডিকেট জড়িত আছে। রাজনৈতিক, প্রশাসন ও পুলিশের লোকজনও চাঁদাবাজির সঙ্গে জড়িত আছে। সরকার এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করলে মহাসড়কে চাঁদাবাজি ও অপরাধ থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

পরির্দশনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সওজ-কুমিল্লার অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাব উদ্দিন, নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলামুর রহমান, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার পরিতোষ ঘোষ, বিআরটিএ-কুমিল্লা সার্কেলের সহকারি পরিচালক (ইঞ্জি) মো. নুরুজ্জামান, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুপালী মণ্ডল প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button