জেলার সংবাদ

সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় বিধিবিধান সংস্কার করা হয়েছে’

ঢাকা, ১১ জুন, (ডেইলি টাইমস ২৪):

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আগামী জাতীয় নির্বাচন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু দেশবাসী নয়,সারা বিশ্ব এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হতেই হবে। নির্বাচন সুষ্ঠু না হলে গণতন্ত্র টেকে না। সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় বিধিবিধান সংস্কার এবং সীমানা নির্ধারণ করা হয়েছে।আজ রবিবার বেলা ১১টায় বরিশাল সিটি করপোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দল সুশীল সমাজসহ সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন তারা। সুষ্ঠু নির্বাচনের জন্য সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে চায় নির্বাচন কমিশন। আগামী জাতীয় নির্বাচন যাতে সবার কাছে গ্রহণযোগ্য হয়, সেজন্য একটি রোডম্যাপ নিয়ে এগোনোর কথাও বলেন তিনি।

তিনি আরও বলেন, সুষ্ঠ নির্বাচন আমাদের আত্মমর্যাদার প্রতীক। প্রশ্নবিদ্ধ নির্বাচন করে আত্মমর্যাদা বিসর্জন দেওয়ার কোন অবকাশ নেই। অবাধ সুষ্ঠু নির্বাচন করে আমাদের আত্মমর্যাদা সমুন্নত রাখতে হবে। এ বিষয়ে আমরা বিদেশিদের কাছ থেকে কোনো ছবক শুনতে চাই না। তারা আমাদের উন্নয়ন সহযোগী আছেন, থাকবেন।
মাহবুব তালুকদার বলেন, আগামী জাতীয় নির্বাচন যুক্তিযুক্ত করতে নির্বাচন কমিশন পদক্ষেপ নিয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র অত্যন্ত জরুরি বলেও মন্তব্য করেন তিনি।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, সিটি মেয়র মো. আহসান হাবিব কামাল, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ড. মো. শাহজাহান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নূরুল আলম এবং মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন।

অনুষ্ঠানে সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজসহ নগরীর ১৮ জন বিশিস্ট ব্যক্তির হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেওয়া হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button