খেলাধুলা

পাকিস্তানের লক্ষ্য ২৩৭

ঢাকা, ১২ জুন, (ডেইলি টাইমস ২৪):

চ্যাম্পিয়ন্স ট্রফির কার্যত সেমিফাইনালে পাকিস্তানকে ২৩৭ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলংকা। সোমবার চ্যাম্পিয়ন্স ট্রফির বি গ্রুপের শেষ ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ১ বল খেলে সবকটি উইকেট হারিয়ে ২৩৬ রান করে ম্যাথুজের দল।
কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে প্রথমে ব্যাটিং-এ নেমে ভালো শুরু করতে পারেনি শ্রীলংকা। দলীয় ১৬ রানে ফিরে যান ওপেনার দানুষ্কা গুনাথিলাকা। পাকিস্তানের পেসার জুনায়েদ খানের শিকার হবার আগে ১৩ রান করেন তিনি।
এরপর বড় জুটির পথেই ছিলেন আরেক ওপেনার নিরোশান ডিকবেল্লা ও তিন নম্বরে নামা কুশল মেন্ডিস। করেছেনও তাই, তবে সেটি গিয়ে থামে দলীয় ৮২ রানে। ২৯ বলে ২৭ রান করা মেন্ডিসকে থামিয়ে ৫৬ রানের জুটি ভাঙ্গেন পাকিস্তানের ডান-হাতি পেসার হাসান আলী।
এক বল পর আবারো সাফল্য পায় পাকিস্তান। চার নম্বরে নামা দিনেশ চান্ডিমালকে শূন্য হাতে থামান অভিষেক ম্যাচ খেলতে নামা ডান-হাতি মিডিয়াম পেসার ফাহিম আশরাফ। এতে ৩ উইকেটে ৮৩ রানে পরিণত হয় শ্রীলংকা। সেখান থেকে শক্তহাতে দলের হাল ধরেন ডিকবেলা ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। এতে শ্রীলংকার রানের চাকা ঘুরতে থাকে অবলীলায়। ডিকবেল্লা-ম্যাথুজ বড় সংগ্রহ এনে দেয়ার পথও তৈরি করে ফেলেন। কিন্তু এমন সময় শ্রীলংকার ব্যাটিং লাই‡ন ধস নামান পাকিস্তানের দুই পেসার মোহাম্মদ আমির ও জুনায়েদ। দু’জনের বোলিং তোপে ৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় শ্রীলংকা।
এ সময় ম্যাথুজ ৫৪ বলে ৩৯ ও ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ হাফ-সেঞ্চুরি তুলে ৪টি চারে ৮৬ বলে ৭৩ রান করে আমিরের শিকার হন ডিকবেলা। অন্যপ্রান্ত দিয়ে ধননঞ্জয়া ডি সিলভা ও থিসারা পেরেরাকে ১ রানের বেশি করতে দেননি জুনায়েদ। ১৬৭ রানে সপ্তম উইকেট হারিয়ে ২শ’র নীচে গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে শ্রীলংকা।
কিন্তু সেটি হতে দেননি আসলে গুণারত্নে ও সুরাঙ্গা লাকমাল। অষ্টম উইকেটে ৫৭ বলে ৪৬ রানের জুটি গড়েন তারা। লাকমল ৩৪ বলে ২৬ রানে ফিরে যাবার পর নবম উইকেটে লাসিথ মালিঙ্গার সাথে ২২ বলে ১৯ রান দলকে এনে দেন গুনারত্নে। ফলে ২৩৬ রানের পুঁজি পায় শ্রীলংকা। গুনারত্নে ৪৪ বলে ২৭ রান করেন। অলআউট হয়ে যাওয়ায় লংকানদের ইনিংসের ৪ বল বাকী ছিল। পাকিস্তানের জুনায়েদ ও হাসান ৩টি করে উইকেট নেন
Show More

আরো সংবাদ...

Back to top button