রাজনীতি

প্রেস ক্লাবের ইফতারে খালেদা জিয়াকে বাধা দেওয়ার অভিযোগ

ঢাকা, ১৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

নিরাপত্তার অজুহাত দেখিয়ে জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়াকে ইফতার অনুষ্ঠানে যোগ দিতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি সমর্থিত সাংবাদিক ইউনিয়ন।

১২ জুন সোমবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স কক্ষে এক জরুরি সংবাদ সম্মেলন ডেকে এই অভিযোগ করেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদ।

শওকত মাহমুদ বলেন, আগামী ২১ জুন জাতীয় প্রেস ক্লাবে আমাদের ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নেওয়ার সদয় সম্মতি জানিয়েছেন। কিন্তু ক্লাবের ব্যবস্থাপনা কমিটি নিরাপত্তার কারণ দেখিয়ে বেগম জিয়াকে ক্লাব চত্বরে ইফতার মাহফিলে আসতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, গোয়েন্দা সংস্থা ও ডিএমপি কমিশনারের দোহাই দিয়ে দেশনেত্রীকে প্রেস ক্লাবে আগমনে বাধা দেওয়া কোনোভাবেই কাম্য নয়। আমরা মনে করি, বর্তমান ক্লাবের কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত জাতীয় প্রেস ক্লাবের দীর্ঘদিনের গণতান্ত্রিক ঐতিহ্য ও ভাবমূর্তিকে চরমভাবে নস্যাৎ করেছে।

তিনি আরও বলেন, আমরা আশা করি, সকল মত প্রকাশের মঞ্চ হিসেবে বিবেচনা করে ক্লাবের ভাবমূর্তি পুনরুদ্ধারের স্বার্থে ক্লাব কর্তৃপক্ষকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।

এসময় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এই অংশের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি আবদুল হাই শিকদার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী বক্তব্য রাখেন।

তাদের অভিযোগের বিষয়ে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন জানান, জাতীয় প্রেস ক্লাব একটি উন্মুক্ত স্থান। এখানে যখন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আগমনের প্রশ্ন আসে, তখন তার নিরাপত্তার বিষয়টি বিশেষভাবে দেখতে হয়। সেজন্য ক্লাবের ব্যবস্থাপনা কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button