জেলার সংবাদ

প্রবল বর্ষণ : সিলেটের ঝুঁকিপুর্ণ এলাকা থেকে সরে যেতে মাইকিং

ঢাকা, ১৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

গত তিনদিনের বর্ষণে সিলেট নগরীর বিভিন্ন স্থানে  ভয়াবহ জলাবদ্ধতা দেখা দিয়েছে। এছাড়া সিলেটের বিভিন্ন এলাকার পাহাড়-টিলা ধসে প্রাণহানী ও জানমালের ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।
স্থানীয় প্রশাসন ঝুকিপুর্ণ এলাকায় বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে থাকার জন্য মাইকিং করেছে। এদিকে আরো কয়েকদিন সিলেটে ভারী বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস থেকে বলা হচ্ছে।
বর্ষণে সিলেট অঞ্চলের নদ-নদীর পানিও বৃদ্ধি অব্যাহত রয়েছে। সিলেট নগরীর কাছে সুরমার পানি বিপদসীমার কাছে চলে এসেছে। কানাইঘাটে সুরমা ও মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদী বুধবার বিকাল ৩ টায় বিপদসীমা অতিক্রম করেছে।
মঙ্গলবার রাত থেকে বুধবার সারাদিন বিরামহীন বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। বিভাগীয় নগরী সিলেটের বিভিন্ন বাসাবাড়ি ও বিপণীবিতানে বৃষ্টির পানি ঢুকেছে। ফলে নগরীতে ব্যবসা বাণিজ্য প্রায় বন্ধ ছিল। বুধবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরবাসীর অনেকেই বৃষ্টির জন্য ঘর থেকে বের হতে পারেননি।
আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী ইত্তেফাককে জানান, বুধবার সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সিলেটে ১৫২ দশমিক ২ মি.মিটার বৃষ্টি হয়েছে। দুপুর ১২টা থেকে ৩ ঘণ্টায় ৮৭ দশমিক ৪ মি. মিটার বৃষ্টি হয়েছে। উত্তর-পূর্বাঞ্চলে মৌসুমী খুবই সক্রিয়। আরো ২-৩ দিন প্রচুর বৃষ্টি পাতের সম্ভাবনা রয়েছে।
Show More

আরো সংবাদ...

Back to top button