জেলার সংবাদ

মা হয়েছে আশা, আনন্দের জোয়ার

ঢাকা, ১৫ জুন, (ডেইলি টাইমস ২৪):

গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে জিরাফ আশা মা হয়েছে। বর্তমানে তার বয়স পাঁচ বছর।

আশার শাবকের নাম রাখা হয়েছে ভরসা। নতুন অতিথির আগমনের খবরে পার্কেও বেশ আনন্দ বয়ে যাচ্ছে। নতুন শাবকের জন্য নানা খাবারের আয়োজন করা হয়েছে। গতকাল থেকেই দেওয়া হচ্ছে চার হালি কলা, ১৫০০ গ্রাম সিদ্ধ ছোলা, ২৫ কেজি সবুজ ঘাস, ১৫ কেজি গমের ভুষি। আরও দেওয়া হচ্ছে বিভিন্ন ধরনের ভিটামিন ওষুধ। এ ছাড়া একজন ভেটেরিনারি ডাক্তারের সঙ্গে দুজন লোকবল সার্বক্ষণিক পরিচর্যার জন্য দেওয়া হয়েছে।জিরাফ আশা গতকাল বুধবার ভোরে এক শাবকের জন্ম দেয়। সাফারি পার্কের প্রাণী বিশেষজ্ঞ ও প্রাক্তন প্রধান ভেটেরিনারি কর্মকর্তা ডা. এ বি এম শহীদ উল্লাহ বলেন, ১৫ মাস গর্ভধারণের পর এ শাবকটির জন্ম হলো গতকাল। আবদ্ধ অবস্থায় জিরাফের শাবকের জন্ম দেওয়া অনেকটা বিরল ঘটনা। ফলে প্রাণী জগতের ইতিহাসে স্থান করে নিতে যাচ্ছে বঙ্গবন্ধু সাফারি পার্কটি। মা জিরাফ আশা গতকাল থেকে মহা আনন্দ-ফুর্তিতে মেতে আছে। এ সাফারি পার্ক এখন প্রাণিসম্পদ রক্ষায় পারদর্শী। মা ও শাবক জিরাফ সুস্থ ও ভালো আছে।

সূত্র জানায়, কেন্দ্রীয় প্রাণী হাসপাতালের একজন চিকিৎসকের পরামর্শে শাবকের দেখভাল করছেন পার্ক কর্তৃপক্ষ। সুস্থ আছে মা ও শাবক। স্বাভাবিক খাবারও মনভরে খাচ্ছে তারা।

সাফারি পার্কের প্রকল্প পরিচালক ও উপ-প্রধান বন সংরক্ষক শামসুল আজম বলেন, সদ্য জন্ম নেওয়া জিরাফ শাবকের জন্য কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক ছুটিও বাতিল করা হয়েছে। শাবক জন্ম নেওয়ার পর থেকে মা জিরাফ ও শাবককে আলাদাভাবে একটু দূরত্বে রাখা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button