খেলাধুলা

নো বল হলো; তবে বিতর্কিত নয়

ঢাকা, ১৫ জুন, (ডেইলি টাইমস ২৪):

২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের ম্যাচে ‘নো বল’ নিয়ে রীতিমতো যুদ্ধ হয়ে গেছে বাংলাদেশ ও ভারতের ক্রিকেটাঙ্গনে। সেই ম্যাচের ৪০ তম ওভারে রুবেল হোসেনের বলে ডিপ মিড উইকেটে ইমরুল কায়েসকে ক্যাচ দিয়েছিলেন ভারতের রোহিত শর্মা।

কিন্তু সবাইকে হতবাক করে দিয়ে আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড ‘নো বল’ ডেকে বসেন! আজ সেমিফাইনালেও একটি ‘নো বল’ করলেন হার্দিক পান্ডিয়া। তবে, তা নিয়ে বিতর্ক সৃষ্টি হলো না।ভারতের ভয়ঙ্কর এই পেসারের বলে বোল্ড হয়েও বেঁচে গিয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বলটি স্টাম্পে লাগার আগে তার ব্যাটের কানায় লেগেছিল। ভারতীয় অলরাউন্ডারের সেই বলটি ছিল ‘নো বল’। ওই ওভারেই এর আগে ফ্রি-হিটে ক্যাচ দিয়েছিলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। এরপর তিনি ক্যারিয়ারের ৩৮ তম হাফ সেঞ্চুরি করেন।

সৌম্য সরকার, সাব্বির রহমানের দ্রুত বিদায়ের পর নিজেকে আরও গুটিয়ে নিয়েছেন তামিম। আসার কিছুক্ষণ পর টানা তিন চার হাঁকানো মুশফিকুর রহিমকে বরারবরের মতোই শুরু থেকে মনে হচ্ছে থিতু। তবে দুজনেই হাফ সেঞ্চুরি করে প্যাভিলিয়নের পথ ধরেন। তামিম ৭০ এবং মুশফিক ৬১ রান করেন।  তৃতীয় উইকেটে শতরানের জুটিতে উড়তে থাকা বাংলাদেশ মহাবিপদে পড়ে যায়।

Show More

আরো সংবাদ...

Back to top button