খেলাধুলা

চ্যাম্পিয়নস ট্রফিতে আবারও ভারত-পাকিস্তান আগুন ম্যাচ!

ঢাকা, ১৬ জুন, (ডেইলি টাইমস ২৪):

ক্রিকেট সত্যিই মহান অনিশ্চয়তার খেলা। যে পাকিস্তানের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার কথা ছিল; সেই পাকিস্তান স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে প্রথম ফাইনালিস্ট দল হলো।

ইংল্যান্ডের মত ভারসাম্যাপূর্ণ দলের বিপক্ষে অসাধারণ নৈপূণ্য প্রদর্শন করেছিল সরফরাজ বাহিনী। ফাইনালে আবারও তারা মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের। এই টুর্নামেন্টে দ্বিতীয়বারের মত।আজ বৃহস্পতিবার চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ এবং বিরাট কোহলির ভারত। দুই দলের সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর থেকেই এই ম্যাচটি নিয়ে দুই দলের সমর্থকদের মধ্যে ছড়াচ্ছিল উত্তেজনা। সেই ২০১৫ বিশ্বকাপের দুঃসহ স্মৃতি এখনো ভুলেননি দর্শকরা। তবে মাঠের খেলায় উত্তেজনার ছিঁটেফোটাও দেখা গেল না। শুরুতে ২ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে পথ দেখিয়েছিলেন তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। এই দুজনের শতাধিক রানের জুটির পর আর কোনো জুটি গড়তে পারেনি বাংলাদেশ। বোলিংয়েও নখদন্তহীন। তাই ২৬৫ রানের টার্গেটে ৯ উইকেট এবং ৫৯ বল হাতে রেখেই পৌঁছে গেল কোহলি বাহিনী।

এই জয়ের ফলে ফাইনালে আবারও দেখা হবে ভারত এবং পাকিস্তানের। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ১২৪ রানের বিশাল ব্যবধানে হেরেছিল পাকিস্তান। ভারতের বিপক্ষে তারা নূন্যতম প্রতিরোধও গড়তে পারেনি। সেই পাকিস্তান সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে ২১১ রানে আটকে রেখে ৮ উইকেটে জয় তুলে নেয়। এর আগে ভারতকে হারানো অ্যাঞ্জেলো ম্যাথুজের শ্রীলঙ্কাকে তারা ৩ উইকেটে হারিয়ে সেমিতে জায়গা করে নেয়। তাই আরেকটি আগুন ম্যাচের অপেক্ষায় দর্শকরা। কারণ ভারত-পাকিস্তান ম্যাচ মানেই রুদ্ধশ্বাস উত্তেজনা আর মাঠে কঠিন লড়াই।

Show More

আরো সংবাদ...

Back to top button