খেলাধুলা

আমার ব্যাটিং-বোলিং আরেকটু ভালো হতে পারত: সাকিব

ঢাকা, ১৬ জুন, (ডেইলি টাইমস ২৪):

বিশ্বসেরা অলরাউন্ডার তিনি। বেশ কিছুদিন ধরেই অফফর্মে আছেন।

শুনতে হচ্ছে সমালোচনা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচজয়ী সেঞ্চুরি করে সমালোচকদের মুখ বন্ধ করেছেন। তবে ভারতের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে হাসেনি তার ব্যাট কিংবা বল। সব মিলিয়ে চ্যাম্পিয়নস ট্রফির পারফর্মেন্স নিয়ে সন্তুষ্ট নন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন নিজের অসন্তুষ্টির কথা।নিজের পারফর্মেন্স নিয়ে সাকিব বললেন, “আমার মনে হয় মোটামুটি ঠিক অবস্থাতেই আছি। উইকেট পাওয়া ভাগ্যের ব্যাপারও। অনেক সময় পাব, অনেক সময় পাব না। সব মিলিয়ে বললে, বোলিংটা আরও ভালো করলে খুশি হতাম। ব্যাটিংও আরও ভালো করলে ভালো হতো। ভালোর তো আসলে শেষ নেই। একদিক থেকে খুশি যে একটি ম্যাচ জিতেছি, সেটিতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছি। ”

তবে সেই ম্যান অব দ্য ম্যাচ হওয়ার ম্যাচেও দলীয় পারফর্মেন্সে সন্তুষ্ট নন বাংলাদেশ দলের সহ অধিনায়ক। তার মতে, “এই টুর্নামেন্টে আমরা খুব যে ভালো করতে পেরেছি তা নয়। ইংল্যান্ডের বিপক্ষে পাত্তা পাইনি। ভারতের বিপক্ষেও নয়।  অস্ট্রেলিয়ার সঙ্গেও খারাপ খেলেছি। নিউজিল্যান্ডের সঙ্গেও খুব ভালো খেলিনি। তবে ভালো ব্যাপার ছিল যে সেদিন জিতেছিলাম। আমরা অনেক দূর এগিয়েছি অবশ্যই, তবে এখান থেকে আরও এগিয়ে যেতে হবে। যদি এরকম বড় টুর্নামেন্টে ভালো কিছু করতে চাই, তাহলে অনেক উন্নতি করত হবে অনেক জায়গায়। ”

সেমিফাইনালের ব্যর্থতা নিয়েও নিজের মত একটি ব্যখ্যা দাঁড় করিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি বলেছেন, “মানসিক শক্তির ঘাটতি একটা ব্যাপার। মানসিকতার উন্নতিও আসলে এমনিতে হবে না। খেলতে খেলতে বা জিততে জিততে হবে। গত দুই বছরে আমরা অনেক ম্যাচ জিতেছি বলে বিশ্বাস করেছি যে আমরা এখানে সেমিতে উঠতে পারব। কিন্তু সেমিতে আমাদের সেই বিশ্বাসটা ছিল কিনা, সেটি জানার বিষয়। আমাদের সব জায়গায় উন্নতি করতে হবে। বড় দলগুলো যেমন ২৭০ রান করেও অনেক সময় প্রতিপক্ষকে আটকে দেয়; কিন্তু আমরা সেটা পারি না। এই বিষয়গুলোতে দৃষ্টি দিতে হবে।  ”

Show More

আরো সংবাদ...

Back to top button