রাজনীতি

রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা

ঢাকা, ১৮ জুন, (ডেইলি টাইমস ২৪):

রাঙামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মির্জা ফখরুলসহ ছয় নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে।

১৮ জুন রোববার বেলা সাড়ে ১০টায় রাঙ্গুনিয়ায় ইছাখালী হাসপাতালের সামনে এ হামলার ঘটনা ঘটে।

গাড়িবহরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আমিন, কেন্দ্রীয় সাংগঠনিক সদস্য মাহবুবুর রহমানসহ আরও নেতা ছিলেন।

গাড়িবহরে থাকা বিএনপির নেতারা বলছেন, তারা কাপ্তাই হয়ে রাঙামাটি যাচ্ছিলেন। রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় তাদের গাড়িবহরে হামলা হয়।

 

মির্জা ফখরুল বলেন, ‘প্রায় ২০-২৫ জন লোক অতর্কিতে তার গাড়িবহরে লাঠিসোঁটা, রামদাসহ হামলা করে। আমার গাড়ির কাচ ভেঙে গেছে। গাড়ি তছনছ করা হয়েছে। গাড়ির ভাঙা কাচ আমার শরীরে এসে লেগেছে। আমাদের কয়েক নেতা আহত হয়েছেন।’

হামলার পর বিএনপির এই প্রতিনিধি দল রাঙামাটি যেতে না পেরে চট্টগ্রাম শহরে ফিরে আসেন।

ছাত্রলীগ ও যুবলীগ এই হামলা চালিয়েছে অভিযোগ করে রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মো. মহসিন গণমাধ্যমকে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে ৫টির মতো গাড়ি ছিল। এর মধ্যে ৪টি গাড়িই ভাঙচুর করা হয়েছে। হামলায় অন্তত আটজন আহত হয়েছেন। ছাত্রলীগ-যুবলীগ এই হামলা চালিয়েছে।

এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কুমিল্লায় এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, হামলার প্রতিবাদে ১৯ জুন সোমবার দেশের সব জেলা সদর, মহানগর ও রাজধানীর থানায় থানায় বিক্ষোভ মিছিল করা হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button