বিজ্ঞান ও প্রযুক্তি

ভিভোর নতুন স্মার্টফোনের অন-স্ক্রিনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার

ঢাকা, ১৮ জুন, (ডেইলি টাইমস ২৪):

স্মার্টফোনের অন-স্ক্রিনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত করার জন্য গত বছর থেকেই পরিকল্পনা করছে অ্যাপল এবং স্যামসাং। তবে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৮ এবং এস৮ প্লাসে এ প্রযুক্তি নেই। আইফোন ৮ এ অন-স্ক্রিনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে শোনা যাচ্ছে। তবে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো তাদের আসন্ন ফোনের অন-স্ক্রিনে এ প্রযুক্তি যুক্ত করতে যাচ্ছে বলে চীনা মাইক্রোব্লগিং সাইট উইবোতে তথ্য ফাঁস হয়েছে।

উইবোতে পোস্ট হওয়া ৫ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে এক গ্রাহক ভিভোর হ্যান্ডসেটের অন-স্ক্রিনে থাকা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারে আঙুলের ছাপ রেখে নিমিষেই ফোন আনলক করতে পারছেন। পোস্টে বলা হয়েছে ভিভো ইতোমধ্যে তাদের হ্যান্ডসেটের প্রোটোটাইপে নতুন এ প্রযুক্তি যুক্ত করেছে। আর ডিভাইসটি এ প্রযুক্তিসহ ২৮ জুন জনসমক্ষে উন্মোচিত হবে। ডিভাইসটি সম্পর্কে আর কোন তথ্য পাওয়া যায়নি।

আইফোন ৮ স্মার্টফোনে অন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে শোনা যাচ্ছে। তবে এ ব্যাপারে কোন তথ্য প্রকাশ করেনি অ্যাপল। অনলাইনে ছড়ানো আগের তথ্যানুযায়ী গ্যালাক্সি এস৮ স্মার্টফোনের মতো সরু বেজেলে বৃহদাকৃতির ডিসপ্লেতে বাজারে আসবে আইফোন ৮।

Show More

আরো সংবাদ...

Back to top button