আলোচিত সংবাদ

ফেসবুকে হাজার লাইক পেতে এ কী করলেন বাবা!

ঢাকা, ২১ জুন, (ডেইলি টাইমস ২৪):

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মানুষ নিত্য-নতুন ছবি কিংবা স্ট্যাটাস দিয়ে লাইক-কমেন্ট প্রত্যাশা করেন। এজন্য ঝুঁকিপূর্ণ জায়গায় দাঁড়ানোর ছবি বা বিষাক্ত সাপের সঙ্গে সেলফি তোলা থেকে শুরু করে চলন্ত রেলগাড়ির সামনে দাঁড়িয়ে ছবি তুলে পোস্ট করতেও মানুষ একটুও শঙ্কা বোধ করেন না।

ঝুঁকিপূর্ণ এসব ছবি তুলতে গিয়ে অনেকেই সফল হয়েছেন, তেমন প্রাণও দিয়েছেন। তবে ফেসবুকে লাইক পাওয়ার জন্য নিজের ছেলের জীবন নিয়ে ছিনিমিনি খেলার নজির মনে হয় ইতোপূর্বে দেখা যায়নি। যার দৃষ্টান্ত হয়ে থাকলেন আলজেরিয়ার এক বাবা।

ফেসবুকে হাজার লাইক পাবার আশায় ছেলেকে ১৬ তলার অ্যাপার্টমেন্টের জানলা থেকে ছুঁড়ে ফেলে দেওয়ার হুমকি দিয়ে একটি ছবি পোস্ট করেন তিনি। তাতে আবার সেই ব্যক্তি ক্যাপশন দেন, ছবিতে হাজার লাইক না দিলে, তিনি ছেলেকে ছুঁড়ে নিচে ফেলে দেবেন।

ছোট শিশুটির ওই অবস্থার ছবি দেখে আতঙ্কিত হয়ে পড়েন অন্য ফেসবুক ব্যবহারকারীরা। লাইক পাওয়ার নেশায় ছেলের জীবন বাজি রাখার মতো এমন সাংঘাতিক স্টান্ট দেখে রেগে গিয়ে ওই ব্যক্তির শাস্তি দাবি করেন বহু নেটিজেনরা। তাদের মধ্যে থেকেই একজন পুলিশ প্রশাসনকে ঘটনার কথা জানান। এরপরই তৎপরতার সঙ্গে ঘটনাস্থলে এসে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতে দোষী সাব্যস্ত হওয়ায় ওই ব্যক্তি দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

Show More

আরো সংবাদ...

Back to top button