খেলাধুলা

কোহলির চাপে কুম্বলের সড়ে দাঁড়ানো ‘ভারতীয় ক্রিকেটের একটি কালো দিন’: গাভাস্কার

ঢাকা, ২১ জুন, (ডেইলি টাইমস ২৪):

টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব থেকে মঙ্গলবার সড়ে দাঁড়িয়েছেন ভারতের অন্যতম সেরা ও সফল লেগ স্পিনার অনিল কুম্বলে। দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সম্পর্কের শীতলতার কারণে কুম্বলেকে চলে যেতে হল বলে জানা গেছে। আর এই সব ঘটনা জানাজানি হবার পর তুমুল আলোচনা সমালোচনা চলছে ভারতজুড়ে।
ভারতের অন্যতম সফল ব্যাটসম্যান সুনীল গাভাস্কার এক প্রতিক্রিয়ায় জানিয়েছেন, কুম্বলে ও কোহলি সম্পর্কের পার্থক্য নিয়ে আমি খুব কমই জানি। তবে এটা আসলে ভারতের ক্রিকেটের জন্যই একটি কালো দিন।
এনডিটিভি এক সাক্ষাৎকারে লিটল মাস্টার বলেন, কুম্বলে দায়িত্ব নেয়ার পর থেকেই ভারত সবকিছু জিততে পারছিল। এক বছরে অনিল বড় কোন ভুল করেছে এমন কিছুই আমি দেখতে পাচ্ছিও না। যেকোন দলের মধ্যেই মতপার্থক্য থাকতে পারে কিন্তু আপনি ফলাফলের দিকে তাকিয়ে দেখুন কুম্বলে- কোহলি জুটি কি কি করেছে।
ভারতের সাবেক অধিনায়ক গাভাস্কার আরো বলেন, পদত্যাগের জন্য নিশ্চয়ই কুম্বলের কিছু নিজস্ব কারণ আছে। তবে আমার মনে হয় কুম্বলের দায়িত্ব চালিয়ে যাওয়া উচিত ছিল। যেহেতু উপদেষ্টা কমিটি কুম্বলের উপর আস্থা রেখেছিল তাই কুম্বলের উচিত ছিল দলের সঙ্গে থাকা। আশা করি কুম্বলে এই ঘটনা ভুলে না গিয়ে আরো শক্তভাবে ফিরে আসবে। কেননা এই প্রথমবারের মত কুম্বলের মত একজন জাত যোদ্ধা কোন প্রতিবাদ ছাড়াই সব কিছু মেনে নিলো।
প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে বাজেভাবে হেরে দেশে না ফিরে ভারতীয় দল এখন ক্যারিবিয়ান সফরে আছে। হিন্দুস্তান টাইমস।
Show More

আরো সংবাদ...

Back to top button