বিজ্ঞান ও প্রযুক্তি

পদত্যাগ করলেন উবার প্রধান কালানিক

ঢাকা, ২১ জুন, (ডেইলি টাইমস ২৪):

অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান এবং বিশ্বের সবচেয়ে দামি স্টার্টআপ প্রতিষ্ঠান উবারের প্রধান নির্বাহী ট্রাভিস কালানিক পদত্যাগ করেছেন। শেয়ারহোল্ডারদের চাপের মুখে ট্রাভিস পদত্যাগ করেছেন বলে মার্কিন সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে।

তবে তিনি এর পরিচালনা পরিষদে থাকবেন। ২১ জুন বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

ট্রাভিস কালানিকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আছে। এ ছাড়া কিছু কেলেঙ্কারির অভিযোগও আছে। এ নিয়ে প্রতিষ্ঠানে এক পর্যালোচনার পর তিনি পদত্যাগ করেন।

এর আগে ১৩ জুন ট্র্যাভিস সাময়িক ছুটিতে যাচ্ছেন বলে জানান। তবে উবারের একজন মুখপাত্র রয়টার্সকে জানান, কালানিক যখন চাইবেন, তখনই ফিরতে পারেন। কালানিক এখন খারাপ সময় পার করছেন। কিছুদিন আগেই তিনি তার মাকে হারিয়েছেন।

এর আগে, গত ১১ জুন রয়টার্সের এক প্রতিবেদনে উবার এর বোর্ডের সদস্যরা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পদ্ধতিতে পরিবর্তন আনতে এবং প্রধান নির্বাহীর পদ রদবদলের জন্য প্রধান নির্বাহী ট্র্যাভিস কালানিককে নিয়ে বোর্ড মিটিং এ বসতে পারে বলে জানিয়েছিল।

সম্প্রতি যৌন হয়রানির অভিযোগ এবং বৈষম্য নিয়ে নানা ঝামেলার মধ্যে দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ফেব্রুয়ারি মাসে উবারের প্রধান ট্রাভিস কালানিকের উবার চালককে তিরস্কারের ভিডিও প্রকাশ হলে বিতর্কের সৃষ্টি হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button