জেলার সংবাদ

দিনাজপুরে নারী ক্রিকেটারকে যৌন হয়রানি, প্রতিবাদে মানববন্ধন

ঢাকা, ২১ জুন, (ডেইলি টাইমস ২৪):

দিনাজপুরের প্রশিক্ষণার্থী নারী ক্রিকেটারকে যৌন হয়রানির বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মহিলা পরিষদ এবং বিভিন্ন সামাজ্যিক সাংস্কৃতিক সংগঠনসহ সুশীল সমাজের প্রতিনিধিরা। আজ বুধবার সকালে দিনাজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

খেলাঘর আসর নামের শিশুদের একটি সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন তারা। এর আগেই ওই কোচের কাছে বেশ কয়েকজন প্রমীলা (নারী) ক্রিকেটার যৌন হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ করেছেন তারা।

গত ১ জুন দিনাজপুরের বড় ময়দানে ক্রিকেট খেলা অনুশীলনের সময় আঘাতে আহত হন একজন প্রশিক্ষণার্থী প্রমীলা ক্রিকেটার। প্রাথমিক চিকিৎসার জন্য তাকে পাশের স্পোর্টস ভিলেজের কক্ষে নিয়ে যান কোচ আবু সামাদ মিঠু। অনুশীলন চালু রাখার কথা বলে তাকে ও তার খেলোয়াড় বান্ধবীদের মাঠে পাঠিয়ে দিয়ে আঘাতস্থলে বরফের প্রলেপ দেন কোচ আবু সামাদ মিঠু। এ সময় শরীরের বিভিন্ন অংশে হাত চালানোর পাশাপাশি আহত শিক্ষার্থীকে ঝাপটে ধরে তাকে শ্লীলতাহানির চেষ্টা করেন ওই কোচ। এ সময় চিৎকার করে রক্ষা পেলেও ঘটনার বিচার পাননি তিনি। ওই ঘটনার বিচার দাবিতে আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত দিনাজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা।

এদিকে, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, যৌন হয়রানির চেষ্টায় অভিযুক্ত কোচের বিরুদ্ধে গত ১৪ জুন অভিযোগ দাখিল করেছেন ওই নারী ক্রিকেটারের বাবা। তিন দিনের মধ্যে জবাব দেওয়ার সময় নির্ধারণ করে দিয়ে গতকাল মঙ্গলবার অভিযুক্ত কোচ আবু সামাদ মিঠুকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে। অভিযোগের বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button