জেলার সংবাদ

ধামরাইয়ে চলছে রথ ও মাসব্যাপী মেলার প্রস্তুতি

ঢাকা, ২১ জুন, (ডেইলি টাইমস ২৪):

ঐতিহাসিক ও দেশখ্যাত ধামরাইয়ের চার শত বরের পুরোনো রথ ও মেলা শুরু হবে ২৫ জুন থেকে। এ উপলক্ষে বুধবার দুপুরে ধামরাই প্রশাসনের উদ্যোগে উপজেলা মিলনায়তনে আসন্ন রথ ও মাসব্যাপী মেলা উৎসব পালন উপলক্ষে রথ কমিটির নেতাদের নিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ প্রশাসন, সরকারি কর্মকর্তা ,উপজেলা পুজা উদযাপন পরিষদ, স্থানীয় হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যানরা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় বিশিষ্ট জনদের  নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান তমিজ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ধামরাই পৌর সভার মেয়র গোলাম কবীর। বক্তব্য রাখেন ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) দীপক চন্দ্র সাহা, ধামরাই রথ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন,পুজারি অসিত বরণ গোস্বামী, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার মুক্তা, ইউপি য়োরম্যান রাজা মিয়া প্রমূখ।

ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবীর বলেন, রথ উৎসবকে নির্বিঘ্ন করতে তিনি তার সকল কাউন্সিলরদের নিয়ে সভা করে সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। ইতিমধ্যে রথ টানার পথটির সংস্কার কাজ শুরু হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় সব ধরনের নিরাপত্তা ও নজরদারীর বিষয়ে প্রদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান তমিজ উদ্দিন বলেন, ধর্মীয় আচার অনুষ্ঠান হিন্দুদের রথ উৎসব ও মেলা এখন সার্বজনীন। তাই সকলে মিলে এ উৎসব পালন করবো।

এবার রথ উৎসবে প্রধান অথিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধান বিচারপতি সুরেন্দ কুমার সিনহা এবং বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন স্রিংলা। ধামরাই রথ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন এ তথ্য জানান।

ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) দীপক চন্দ্র সাহা বলেন, সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। এতে সকলের সহযোগিতা চান তিনি।

Show More

আরো সংবাদ...

Back to top button