আন্তর্জাতিক

ভারতকে হুঁশিয়ার করল পাকিস্তান সেনাপ্রধান

ঢাকা, ২২ জুন, (ডেইলি টাইমস ২৪):

গত কয়েকদিন ধরে লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে পাকিস্তান। পাকিস্তান সেনাবাহিনীকে যদিও পালটা জবাব দিয়ে যাচ্ছে ভারতও।

ভারতীয় সেনার পালটা প্রত্যাঘাতে ইতোমধ্যে পাকিস্তানে একাধিক সেনা ঘাঁটি-ছাউনি উড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। আর সেই ঘটনায় নতুন করে ভারতকে সতর্ক করল পাকিস্তান।

পাকিস্তান সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া ভারতকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যে কোনও ধরণের জবাব দিতে তৈরি পাকিস্তান সেনাবাহিনী। সীমান্তের চারটি ফ্রন্টেই পাক-রেঞ্জার্সকে তৈরি রাখা রয়েছে বলে হুঁশিয়ারি পাকিস্তান সেনাপ্রধানের। তবে সীমান্তে পাকাপাকিভাবে শান্তির পক্ষেই পাকিস্তান বলে দাবি তার। শুধু তাই নয়, পাক সেনাপ্রধানের দাবি, দেশের মানুষ একটি শান্ত পাকিস্তান দেখতে চায়।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগেও একইভাবে ভারতকে হুঁশিয়ারি দেন পাকিস্তান সেনাপ্রধান বাজওয়া। তিনি বলেন, সীমান্তে মোতায়েন সেনা সদস্যরা উঁচু মাত্রার যুদ্ধ-প্রস্তুতি নিয়ে রেখেছে এবং তাদের মনোবল তুঙ্গে রয়েছে। নতুন করে ফের ভারতকে হুঁশিয়ারি তার।

যদিও পাকিস্তান সেনাপ্রধানের হুঁশিয়ারি বেশি গুরুত্ব দিয়ে নিতে নারাজ ভারত। কারণ, পাকিস্তানের প্রত্যেকটি জবাবের কড়া ভাষায় জবাব দিচ্ছে সেনাবাহিনী। এমনকি, পাকিস্তানকে একেবারে দুহাত খুলে জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

Show More

আরো সংবাদ...

Back to top button