খেলাধুলা

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রাথমিক স্কোয়াডে নাসির-এনামুল

ঢাকা, ২২ জুন, (ডেইলি টাইমস ২৪):

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ও দক্ষিণ আফ্রিকার সফরের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক দলে ডাক পেয়েছেন দুই ব্যাটসমান নাসির হোসেন, এনামুল হক বিজয়, পেসার আল-আমিন হোসেন ও আবুল হোসেন রাজু।
এছাড়া প্রাথমিক স্কোয়াডে বেশ কিছু অনিয়মিত মুখও রয়েছে। তারা হলেন সাকলাইন সজীব, মুক্তার আলী ও তানভীর হায়দার। নিউজিল্যান্ড সফরে দু’টি ম্যাচ খেলেছিলেন লেগ স্পিনার তানভীর। ওই দু’ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি তানভীর। প্রাথমিক দলে সুযোগ পাওয়া খেলোয়াড়দের নিয়ে আগামী ১০ জুলাই থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প।
আগামী ১৮ আগস্ট বাংলাদেশে সফরে আসবে অস্ট্রেলিয়া। এরপর ২২ তারিখ থেকে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। ২৭ আগস্ট থেকে মিরপুর শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আর ৪ আগস্ট থেকে চট্রগ্রাামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে বাংলাদেশ। সেখানে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। মূল লড়াইয়ে নামার আগে একটি তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ।
প্রাথমিক দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, এনামুল হক, আবুল হাসান রাজু, আল আমিন হোসেন, নাসির হোসেন, মুক্তার আলী, তানভীর হায়দার, সাকলাইন সজীব ও শফিউল ইসলাম।
Show More

আরো সংবাদ...

Back to top button