জেলার সংবাদ

বেশি ভাড়া গুনতে হচ্ছে ঘরমুখো শ্রমিকদের

ঢাকা, ২৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

সাভার ও আশুলিয়ার কারখানাগুলোতে শুক্রবার থেকে ছুটি ঘোষণার পর থেকে ঈদে ঘরমুখো শ্রমিকদের ট্রাক ও বাসের ছাদে ঝুঁকি নিয়ে নিজ গন্তব্যে যাত্রা করতে দেখা গেছে।

এই যাত্রায়ও টিকিট না পেয়ে তাদের গুণতে হচ্ছে বাড়তি টাকা। পাশাপাশি বাসের কাউন্টারগুলোতেও দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ শ্রমিক ও সাধারণ যাত্রীদের।

কয়েকজন শ্রমকি জানান, টিকিট শেষ হয়ে গেছে এ কথা বলে তাদের থেকে দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে।

বৃহস্পতিবার কারখানাগুলোয় ছুটি ঘোষণার পর শুক্রবার সকাল থেকে থেকেই ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে গাড়ির চাপ বাড়তে থাকে। এসময় দল বেঁধে ব্যাগ হাতে শ্রমিকদের ছুটতে দেখা যায় গাড়ির জন্য।

এদের অনেকেই বাসে আসন না পেয়ে অতিরিক্ত ভাড়ায় বেছে নিয়েছে ট্রাক, কেউ বাসের ছাদ ও পিকআপের মতো পরিবহনকে।

কয়েকজন শ্রমিক জানান, আশুলিয়ার বাইপাইল এলাকায় কোনো কাউন্টারে টিকিট না পেয়ে তারা ঝুঁকি নিয়ে ট্রাকে উঠার চেষ্টা করছেন। এজন্য উত্তরাঞ্চরের দিকে গন্তব্যের জন্য ট্রাকের ভাড়া দিতে হচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত।

নবীনগর থেকে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা করেছেন সাইদা বেগম, পারভীন আক্তারসহ কয়েকজন গার্মেন্ট শ্রমিক। তারা বলেন, প্রিয়জনের সঙ্গে ঈদ করতে বাড়তি ভাড়া পরিশোধে বাধ্য হচ্ছেন তারা। যত কষ্টই হোক বাড়িতো যেতে হবে।

নিরাপদে ও ঠিক মতো পৌঁছলে আর রাস্তার কষ্ট কিছুই মনে থাকবে না বলে জানান তারা।

অপরদিকে সাভারের হেমায়েতপুর, বাজার বাসস্ট্যান্ড, আশুলিয়ার নবীনগর, বাইপাইল, শ্রীপুর ও জিরানী এলাকার বাসের কাউন্টারগুলোতে দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের।

Show More

আরো সংবাদ...

Back to top button