অর্থ ও বাণিজ্য

পদত্যাগ করলেন উবারের সিইও

ঢাকা, ২৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

বিশ্বব্যাপী সুপরিচিত ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা পদ থেকে গত মঙ্গলবার ট্রাভিস কালানিক পদত্যাগ করেছেন। ২০০৯ সালে উবারের প্রতিষ্ঠাকালীন সময় থেকেই তিনি প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করে আসছিলেন।

এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ভারতীয় মিডিয়া টাইমস অব ইন্ডিয়া।বেশ কিছুদিন ধরেই উবারের পরিচালনা পর্ষদে বিভিন্ন ধরনের ঝামেলা চলছিল। নাম প্রকাশে অনিচ্ছুক উবারের দুই কর্মকর্তা জানান যে, উবারের বিনিয়োগকারীদের সঙ্গে সমস্যার কারণেই পদত্যাগ করেছেন ট্রাভিস।

উবারের শীর্ষস্থানীয় পাঁচ বিনিয়োগবারী প্রধান নির্বাহী কর্মকর্তার পদত্যাগ দাবি করেছিলেন। বিনিয়োগকারীদের এই দাবির পাশাপাশি উবারের সবচেয়ে বড় শেয়ারহোল্ডার বেঞ্চমার্কও কালানিকের পদত্যাগের দাবি জানিয়েছিল। এ বিষয়ে বিনিয়োগকারীরা উবারকে একটি চিঠিও দিয়েছিলেন এবং তখন কালানিক শিকাগো সফরে ছিলেন।

পদত্যাগের পর এক বিবৃতিতে কালানিক জানান, ‘আমি এই দুনিয়ায় সবকিছুর চেয়ে বেশি ভালোবাসি উবারকে এবং আমার ব্যক্তিগত জীবনের এই সংকটময় মুহূর্তে আমি বিনিয়োগকারীদের অনুরোধ মেনে নিয়ে সরে দাড়াচ্ছি যাতে উবার আরও সামনে এগিয়ে যেতে পারে। ‘

সম্প্রতি বিনিয়োগকারীদের দেওয়া চিঠিতে দেখা যায়, বিনিয়োগকারীরা অনতিবিলম্বে কালানিকের অপসারণের পাশাপাশি কম্পানির নেতৃত্ব পাল্টানোর পরামর্শ দিয়েছেন। জানা যায়, শিকাগো থেকে ফিরে আসার পর কিছু বিনিয়োগকারীদের সঙ্গে দীর্ঘ আলাপের পর নিজ পদ থেকে পদত্যাগ করেন কালানিক।

Show More

আরো সংবাদ...

Back to top button