প্রবাসের খবর

আমিরাতে জমে উঠেছে ঈদে কেনাকাটার বাজার

ঢাকা, ২৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

সংযুক্তআরব আমিরাতে জমে উঠেছে ঈদের বাজার। এখানে থাকা প্রবাসী পরিবারসহ প্রবাসী ব্যাচেলর সবাই ঈদের বাজার নিয়ে এখন ব্যস্ত।

যে যার পছন্দমত জামা কাপড়, শার্ট প্যান্ট, শাড়ি, গহনা, কসমেটিক কিনে নিতে ব্যস্ত।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী, দুবাই, শারজাহে, আল আইনসহ প্রতিটি প্রদেশে ঈদ বাজার নিয়ে প্রবাসীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। বাংলাদেশিসহ ভিন্নদেশি নানা মার্কেটে ঈদ উপলক্ষ্যে চলছে বিশেষ ছাড়। ঈদ ঘনিয়ে আসছে বলে এখানে থাকা পরিবারগুলো বাজার সেরে নিচ্ছেন। সে ক্ষেত্রে পিছিয়ে নেই ব্যাচেলর প্রবাসীরাও। ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখতে প্রবাসীরা্ও একে অন্যকে কাপড় ও জিনিষপত্র উপহার্ও দিয়ে যাচ্ছেন।

এখানকার মহল, হাইফার মার্কেট, সুপারমার্কেটগুলোতে জামা কাপড়, শাড়ি, জুতা, কসমেটিকসহ সব পণ্যের একরেইট বা একদাম বিধায় দামাদামি ও দর কষাকষি করতে হয় না। উপর থেকে আছে ২টা কিনলে একটা ফ্রিসহ বিশেষ ডিসকাউন্ট আর মূল্য ছাড়। তাই এখানকার মার্কেটগুলোতে শুধু পছন্দমত জামা কাপড়ের সাইজ দেখে বা ফিটিংরুমে গিয়ে পড়ে নিতে হয়। দেশের মত নেই এখানে গলাকাটা রেইট আর দাম নিয়ে দর কষাকষি।

বাজারে বা মার্কেটগুলোতে বাংলাদেশি পণ্যের চাহিদা্ও আছে প্রচুর। বিশেষ করে পাঞ্জাবি, লুঙ্গী, টুপি,শার্ট, টিশার্ট দেশীয় প্রবাসীদের যেমন আকৃষ্ট করে তেমনি ভিনদেশের নাগরিকদেরও পছন্দের শীর্ষে রয়েছে এসব বাংলাদেশি পোশাক। তাই বেশিরভাগ ক্রেতাই বাংলাদেশি কাপড় নিচ্ছেন বলে জানান অনেক ব্যবসায়ী। বিভিন্ন মার্কেটে শপিং করতে আসা প্রবাসীরাও জানান তাদের সন্তুষ্টির কথা।

অনেক প্রবাসী কেউ তাদের পরিবার পরিজন নিয়ে কেউবা তাদের পরিবার পরিজন ছেড়ে কেনাকাটা করছেন। কেউ কেউ প্রবাসে অবস্থানরত বন্ধু বান্ধবদের জন্য জামা কাপড় উপহার হিসেবে দিচ্ছেন। আবার অনেক প্রবাসী তাদের পছন্দমত জামা কাপড় কিনে কার্গো বা লোকের মাধ্যমে দেশে পাঠিয়ে দিয়েছেন বলে জানান।

সকলেই কেনাকাটায় ব্যস্ত ও সন্তুষ্ট। তবু্ও যেন তাদের সকলের মাঝে কি যেন একটা চাপা হতাশা বিরাজ করছে। সেটা হল দেশ ও দেশে থাকা পরিবার পরিজনের বিচ্ছেদ।

Show More

আরো সংবাদ...

Back to top button