জেলার সংবাদ

রোহিঙ্গাদের ওপর নিষ্ঠুরতার প্রতিবাদে কাউখালীতে তথ্যচিত্র প্রদর্শনী

ঢাকা, ১৭ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমার সরকারের গণহত্যার প্রতিবাদ জানিয়ে পিরোজপুরের কাউখালীতে তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার কাউখালী তথ্য কেন্দ্র সংগ্রহশালার উদ্যোগে উপজেলা চত্বরে দিনব্যাপী এ তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এতে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানের ওপর বর্বরোচিত অত্যাচার, হত্যা ধর্ষণ ও নির্যাতনের ওপর বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত ছবি ও প্রতিবেদন প্রদর্শন করা হয়। তথ্যকেন্দ্র সংগ্রহশালার প্রতিষ্ঠাতা আবদুল লতিফ খসরুর ব্যাক্তিগত উদ্যোগে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ছবি ও সংবাদের কাটিং দিয়ে একটি তথ্য বোর্ড তৈরি করা হয়েছে। যেখানে স্থান পেয়েছে মিয়ানমারের নারকীয় হত্যাযজ্ঞসহ বিপন্ন রোহিঙ্গাদের দুঃখ দুর্দশার চিত্র। ‘স্টপ কিলিং মিয়ানমার’- এ শিরোনামে তথ্যচিত্র প্রদর্শনীতে অর্ধশত ছবি স্থান পেয়েছে। দর্শনার্থীরা অনেকেই রোহিঙ্গা মুসলমানের ওপর মিয়ানমারের নির্মম অত্যাচারের চিত্র দেখে চোখের জল ফেলেছেন।

পরে তথ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল লতিফ খসরুর সভাপতিতে প্রতিবাদসভায় বক্তব্য দেন, এনামুল কবির মেহেদী, মো. সানাউল্লাহ, মাওলানা মো. হাফিজুর রহমান, মো. আবুল কালাম ফকির প্রমুখ।
সভায় বক্তারা রোহিঙ্গাদের ওপর গণহত্যা বন্ধে বিশ্ববাসীর প্রতি জোর দাবি জানান।

সভায় জানানো হয়, আগামী সাত দিনব্যাপী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শহরের বিভিন্ন সড়কে এ তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button