জেলার সংবাদ

সৈয়দপুরে চোরাইপথে আসা ভারতীয় শাড়ি উদ্ধার, আটক ১

ঢাকা, ২০ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

সৈয়দপুরে চোরাইপথে আসা ৩২ পিস ভারতীয় শাড়িসহ একজনকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে রেলওয়ে স্টেশনের দক্ষিণ দিক এলাকা থেকে ওই শাড়িগুলো উদ্ধার করে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ (জিআরপি)। এ সময় ওই শাড়ি বহনের অভিযোগে ওহেদুল ইসলাম (৩৩) নামের একজনকে আটক করা হয়। উদ্ধারকৃত শাড়ির মূল্য প্রায় ৬৪ হাজার টাকা বলে জানা গেছে।

জিআরপি সূত্র জানায়, ওই দিন রাত আনুমানিক পৌনে ৯টার দিকে রাজশাহী থেকে চিলাহাটি অভিমুখী আন্ত:নগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি সৈয়দপুর রেলওয়ে স্টেশনে অবস্থান করছিল। এ সময় দায়িত্বরত জিআরপি সহকারি উপ-পরিদর্শক (এএসআই) শান্তি কুমার রায় রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের দক্ষিণ-পূর্ব পাশে রেললাইনের ওপর থেকে এক ব্যক্তির ডান হাতে একটি প্লাষ্টিকের সাদা ছেঁড়া বস্তা দিয়ে মোড়ানো একটি গাইড দেখেন। তিনি এ সময় ওই ব্যক্তির কাছে থাকা গাইডে কি রয়েছে তা জানতে চান। কিন্তু এ সময় ওই গাইডবহনকারী ব্যক্তি তাঁর কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি। এতে জিআরপি পুলিশের মনের সন্দেহ আরো জোরালো হয়। এ অবস্থায় পরে ওই গাইডটি তল্লাশি করে তার ভেতর থেকে ৩২ পিস বিভিন্ন রঙের ভারতীয় শাড়ি উদ্ধার করে জিআরপি পুলিশ। পরে সেখানে শাড়িগুলোর একটি জব্দ তালিকা তৈরি করা হয় একং এসব বহনকারী ওহেদুল ইসলামকে আটক করে জিআরপি থানায় নিয়ে আসা হয়।

থানায় পুলিশের জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন ধরে চোরাই পথে ভারতীয় শাড়ি নিয়ে এসে সৈয়দপুর ও নীলফামারীতে বিক্রি করার কথা অপকটে স্বীকার করেন।

স্টেশন এলাকা থেকে ভারতীয় শাড়িসহ একজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম লুত্ফর রহমান জানান, এ ঘটনায় ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্টের ২৫- বি (১) ধারায় থানায় একটি মামলা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button