বিনোদন

১২ ঘণ্টার মধ্যে ফের ইউটিউবে কুসুম শিকদারের ‘নেশা’

ঢাকা, ২০ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

মামলা দায়েরের পর রোববার রাতে ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয়েছিল অভিনেত্রী কুসুম শিকদারের কণ্ঠে ধারণ করা গান ‘নেশা’। তবে ১২ ঘণ্টার পর সোমবার দুপুরে ফের ইউটিউবে আপ করা হয় ভিডিওটি।

১৭ সেপ্টেম্বর মিউজিক ভিডিওর নামে পর্নোগ্রাফির অভিযোগে অভিনেত্রী কুসুম শিকদারসহ সাতজনের বিরুদ্ধে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান।

আদালত মামলাটি গ্রহণ করে একই দিন রমনা থানাকে অভিযোগটি তদন্তের নির্দেশ দেন।

গত ৩ আগস্ট ‘বঙ্গ’ নামের একটি প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল ‘বঙ্গবিডি’ থেকে অভিনেত্রী কুসুম শিকদারের  ‘নেশা’ শিরোনামে একটি মিউজিক ভিডিও মুক্তি পায়।

মুক্তির পর থেকে ভিডিওতে কুসুম শিকদারের খোলামেলা ও আবেদনময়ী উপস্থিতি নিয়ে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে জোর সমালোচনা শুরু হয়। পরে ১৩ আগস্ট গানটির সব বৈধ-অবৈধ ভিডিও ও টিজার ইউটিউব থেকে সরানোর জন্য বাদীর পক্ষের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব আইনি নোটিশ দেন।

তারপরও গানটি না সরানোয় এর বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২-এর ৮ ধারায় মামলা হয়। মামলার পর নটি ইন্টারনেট থেকে সরিয়ে ফেলে প্রযোজনা প্রতিষ্ঠান। তবে ১২ ঘণ্টা যেতে না যেতেই আবারও নেটে পাওয়া যাচ্ছে নেশা ভিডিওটি।

প্রসঙ্গত, রোজার আগে অনলাইনে গানটির অডিও প্রকাশ পায়। তখন ওই গান নিয়ে মুগ্ধতা বা আলোচনা দূরে থাক, খুব একটা নজরেই পড়েনি। কুসুম শিকদারে নামের কারাণে হয়তো কিছু উৎসুক মানুষ ঢুঁ মেরেছে।

জুনের শেষ দিকে গানটির ভিডিওর টিজার প্রকাশ পায়। ফার্স্ট লুকেই  দর্শক নড়ে-চড়ে বসে। ৩ আগস্ট আসে পূর্ণ ভিডিও। প্রকাশ পেতেই উন্নাসিক দর্শক আচমকা যেন হুমড়ি খেয়ে পড়ে। নেশা কার্যত তখন দর্শকমনে নেশাই ধরিয়ে দিল! তবে এই আকর্ষণের কারণ, কতটা গান আর কতটা  ‘চেনা কুসুমের অচেনা রূপ’।

Show More

আরো সংবাদ...

Back to top button