রাজনীতি

সু চির ভাষণ সমর্থনযোগ্য নয় : বিএনপি

ঢাকা, ২০ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

অং সান সু চির বক্তব্য প্রসঙ্গে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণমাধ্যমে আমরা অং সান সু চির যতটুকু ভাষণ পড়েছি, তাতে হতাশ হয়েছি। সেই ভাষণ সমর্থনযোগ্য নয়।আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে দলের এই অবস্থানের কথা জানান তিনি। রাখাইনে রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে জাতীয়তাবাদী ‍ওলামা দলের উদ্যোগে এই মানববন্ধন হয়।

সু চির বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনার বক্তব্যে আপনি বলেছেন, ৫ সেপ্টেম্বরের পরে রাখাইন রাজ্যে সহিংসতা হয়নি, বন্ধ হয়ে গেছে। আপনি আন্তর্জাতিকভাবে অত্যন্ত পরিচিত একজন নেত্রী সেই দেশের গণতান্ত্রিক সংগ্রামের জন্য। এতবড় মিথ্যা কথা আপনি বললেন কী করে?

তিনি বলেন, তাহলে দুই সাপ্তাহ ধরে এতো গ্রাম পুড়ল, এতো বাড়ি-ঘর আগুন জ্বালিয়ে দেওয়া হল, এতো মানুষের মৃত্যু, এতো শিশুকে নাফ নদীতে নিক্ষেপ করা হল, এসব অবলীলায় আপনি অস্বীকার করলেন।

রিজভী বলেন, আপনি (সু চি) একবারও রোহিঙ্গা কথাটি উচ্চারণ করেননি আপনার বক্তব্যে। আপনি বলেছেন সেখানে বসবাসকারী মুসলিম। আপনি তো গণতন্ত্রের নেত্রী নন, আপনি তো সাম্প্রদায়িক। আপনার দেশের রোহিঙ্গা সংখ্যালঘু মুসলমান, হিন্দুও আছে।

এই নির্যাতনের মধ্যে অনেক হিন্দুও নির্যাতিত হয়েছেন এবং বাংলাদেশে পালিয়ে এসেছেন। কিন্তু আপনি টার্গেট করে বলছেন মুসলিম। এটা তো ভয়ংকর ব্যাপার।

Show More

আরো সংবাদ...

Back to top button