জাতীয়

ইমরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা, ২০ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেয়প্রতিপন্ন করতে বিদ্রুপাত্মক ও কটূক্তিকর স্লোগান দেয়ার মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার এবং মঞ্চের কর্মী সনাতন উল্লাসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

একই সঙ্গে আদালত আগামী ২৬ অক্টোবর মামলার অভিযোগ গঠনের দিন ধার্য করেন।

বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলাম এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। জামিনের শর্তভঙ্গ করায় আদালত তাদের বিরুদ্ধে এ আদেশ দেন।

ইমরান এইচ সরকারের আইনজীবী নোমান হোসেন তালুকদার বিষয়টি নিশ্চিত করেন।

গত ৩০ জুলাই ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলাম ওই মামলার অভিযোগ গঠনে শুনানির জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এদিন অভিযুক্তদের আদালতে হাজির হতে বলা হয়। কিন্তু অভিযুক্তরা হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

ওই মামলায় গত ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন ইমরান ও তার সহযোগী। এরপর আদালত মামলাটি বিচারের জন্য সিএমএম বরাবর নথি প্রেরণ করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যান গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ ছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়।

ওই ঘটনায় মানহানি হয়েছে বলে গত ৩১ মে বাংলাদেশ ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী আদালতে মামলাটি করেন।

Show More

আরো সংবাদ...

Back to top button