জেলার সংবাদ

বগুড়ায় সোয়া ৪ টন চাল জব্দ, আটক ২

ঢাকা, ২০ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

বগুড়ায় জুলফিকার আলী নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে ৩০ কেজি ওজনের ১৪২ বস্তা (সোয়া চার টন) ভিজিডি কার্ডের চাল জব্দ করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে সারিয়াকান্দির মথুরাপাড়া বাজারের ওই গুদাম থেকে এসব চাল জব্দ করা হয়।

চালগুলো অন্যত্র পাচারের চেষ্টাকালে ওই ব্যবসায়ীর আত্মীয় মাসুদ মিয়া ও ভ্যানচালক ইউনুস আলীকে আটক করা হয়।

বুধবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওসি সিরাজুল ইসলাম জানান, তিনি ব্যস্ত। এখনও মামলা হয়নি। এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আজাহার আলী মণ্ডল জানান, মঙ্গলবার বিকাল পর্যন্ত তিনি ভিজিডি কার্ডধারী ২৩৯ হতদরিদ্রের মাঝে দুই মাসের ৪৭৮ বস্তা চাল বিতরণ করেন। প্রতি বস্তায় ৩০ কেজি চাল থাকে।

তিনি জানান, দেবডাঙ্গা গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে জুলফিকার আলী মথুরাপাড়া বাজারে ধান-চাল কেনাবেচা করে থাকেন। মঙ্গলবার রাতে পুলিশ তার (জুলফিকার) গুদাম থেকে ১৪২ বস্তা চাল জব্দ করেছে।

ভিজিডি কার্ডধারীরা তার কাছে চালগুলো বিক্রি করে থাকতে পারেন বলে জানান এ ইউপি চেয়ারম্যান।

সারিয়াকান্দি থানার এসআই জিয়াউর রহমান জানান, মঙ্গলবার রাতে গোপনে খবর পেয়ে মথুরাপাড়া বাজারে জুলফিকার আলীর গুদামে অভিযান চালানো হয়। অন্যত্র পাচারের সময় ১৪২ বস্তা চাল জব্দ এবং ব্যবসায়ী আত্মীয় মথুরাপাড়ার সাইফুল মণ্ডলের ছেলে মাসুদ মিয়া ও ভ্যানচালক একই গ্রামের ইশার প্রামাণিকের ছেলে ইউনুসকে আটক করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা আরও জানান, এ ব্যাপারে ব্যবসায়ী জুলফিকার, মাসুদ ও ইউনুসসহ কয়েকজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। আটক দুইজনকে আদালতে হাজির করা হবে। আদালতের নির্দেশ অনুসারে জব্দ চালের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button