রাজনীতি

সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: এরশাদ

ঢাকা, ২৫ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্তের দেশ হিসেবে বিশ্বে পরিচিত হয়ে আছে। তাই যে কোনও ধর্মীয় উৎসবে অন্য ধর্মের লোকেরাও যথারীতি সম্মান প্রদর্শন করে থাকেন।
সোমবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দেশের হিন্দু সম্প্রদায়ের জনগণের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এরশাদ।
দুর্গা পূজা উপলক্ষে দেওয়া বাণীতে এইচ এম এরশাদ বলেন, শারদীয় দুর্গোৎসব বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব। অশুভ শক্তিকে পরাজিত করে সত্য ও ন্যায় প্রতিষ্ঠাই এই উৎসবের মূল চেতনা। সব ধর্মেরই মর্মবাণী তাই। বাংলাদেশে ঐতিহ্যগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির এই ধর্মীয় চেতনা সর্বদাই প্রতিধ্বনিত হয়।
সাবেক রাষ্ট্রপতি বলেন, আমাদের দেশের জনগণ অত্যন্ত ধর্মপ্রাণ। তাই বিভিন্ন ধর্মের মানুষের ধর্মীয় আচার অনুষ্ঠানের সময় গোটা দেশ যেন আনন্দে মুখরিত হয়ে ওঠে।
দুর্গা পূজার আনন্দের সঙ্গে একাত্মতা প্রকাশ করে হিন্দু জনগণের অব্যাহত সুখ ও সমৃদ্ধি কামনা করে এরশাদ বলেন, শান্তি ও সম্প্রীতির মাধ্যমে দেশ গঠনে এগিয়ে আসার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানাই।

Show More

আরো সংবাদ...

Back to top button