খেলাধুলা

টসে জিতে ফিল্ডিং টাইগারদের

ঢাকা, ২৮ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। পচেফস্ট্রুমে ম্যাচটি দুপুর দুইটা থেকে শুরু হয়েছে। এতে বাংলাদেশ টেস্ট দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। মুশফিকুর রহিমের বদলে উইকেটরক্ষক লিটন দাস। তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান পেস আক্রমণে থাকবেন। এদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে অভিষেক হচ্ছে এইডেন মারক্রাম ও অ্যান্ডিল ফেলুকোয়াইয়ো।
২০০২ সালের পর এই সেনওয়েস পার্কে দ্বিতীয়বার টেস্ট হতে যাচ্ছে। ১৫ বছর আগেও এ ভেন্যুর একমাত্র টেস্টে খেলেছিল দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ। আগের দুটি সফরের চারটি টেস্টেই ইনিংস ব্যবধানে হার মেনেছিল টাইগাররা। তবে এখন বাংলাদেশ বদলে যাওয়া এক দল। ঘরের মাঠে যেমন সাফল্য পাচ্ছে, তেমনি বিদেশেও ভালো খেলছে আগের চেয়ে। কয়েক বছরের ধারাবাহিক সাফল্যই আত্মবিশ্বাসী করে তুলেছে মুশফিকুর রহিমদের। দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে হারানো অসম্ভব মনে করেন না বাংলাদেশি অধিনায়ক। নিজেদের সেরাটা দিলে বিশ্বের যে কোনও দলকে হারানো সম্ভব বিশ্বাস করেন মুশফিক।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।
দক্ষিণ আফ্রিকা দল: ডিন এলগার, এইডেন মারক্রাম, হাশিম আমলা, তেম্বা বাভুমা, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), অ্যান্ডিল ফেলুকোয়াইয়ো, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, মর্নে মরকেল ও ডুয়েনে অলিভিয়ের।
Show More

আরো সংবাদ...

Back to top button