জেলার সংবাদ

কাঁঠালবাড়ী ফেরিঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক ট্রাক

ঢাকা, ২৯ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

দুইদিন ধরে বৃষ্টিপাতে দুর্ভোগ দেখা দিয়েছে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ফেরিঘাটে। বৃষ্টিতে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হওয়ায় এবং পূজোর ছুটিতে যাত্রীর ভীড় থাকায় ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে,পূজার ছুটি শুরুর আগেই মংলা পোর্ট থেকে একযোগে বেশি সংখ্যক পণ্যবাহী ট্রাক ঢাকা যাওয়ার উদ্দেশে কাঁঠালবাড়ী ঘাটে আসে। এদিকে আবার কয়েকদিন ধরেই থেমে থেমে বৃষ্টি হওয়ায় ফেরিতে পরিবহন ওঠা-নামায় একটু সময় লাগায় ঘাট এলাকায় জমে গেছে অসংখ্য পণ্যবাহী ট্রাক।

এছাড়া যাত্রীবাহী বাস ও ছোট গাড়িগুলোকে পূজার ছুটিতে অগ্রাধিকার ভিত্তিতে পার করায় ঘাট এলাকায় ট্রাকের এই জট সৃষ্টি হয়েছে। তবে আগামী দুই থেকে তিনদিনের মধ্যেই পণ্যবাহী ট্রাক পারাপার করা সম্ভব হবে বলে বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের একাধিক কর্মকর্তা জানান। খুলনা থেকে আসা এক ট্রাক চালক জানান,তিনদিন ধরে ঘাটের টার্মিনালে আটকে থেকেও ফেরিতে ওঠা সম্ভব হয়নি। ঘাটে গাড়ির সংখ্যা বাড়ছেই।

এদিকে বৃষ্টির কারণে অনেক সমস্যা হচ্ছে। বর্তমানে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করছে। তবে বৈরি আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল থাকায় ফেরি পারাপারে সময় কিছুটা বেশি ব্যয় হচ্ছে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন,বৃষ্টিতে কিছুটা সমস্যা হচ্ছে। বর্তমানে ঘাটে তিন শতাধিক ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। দুই দিনের মধ্যেই সব ট্রাক পার করা সম্ভব হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button