জেলার সংবাদ

ঝড়ের কবলে ঢাকা-বরিশালের ৭ লঞ্চ, যাত্রীরা নিরাপদে

ঢাকা, ৩০ সেপ্টেম্বর,(ডেইলি টাইমস ২৪):

কয়েক হাজার যাত্রী নিয়ে বৃহস্পতিবার রাতে আকস্মিক ঝড়ের কবলে পড়ে ঢাকা থেকে বরিশালগামী লঞ্চগুলো।

মধ্যরাতে চাঁদপুরে মেঘনা মোহনায় এই ঘটনা ঘটে। এতে যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়লেও শেষ পর্যন্ত নিরাপদেই সব লঞ্চ গন্তব্যে পৌঁছে।

যাত্রী এবং লঞ্চ কর্তৃপক্ষ সূত্রে পাওয়া তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন-১০, কীর্তনখোলা-২, সুরভী-৮, ফারহান এবং পারাবত-১০সহ ৭টি লঞ্চ ঝড়ের কবলে পড়ে।

একইভাবে বরিশাল থেকে ছেড়ে যাওয়া ৬টি লঞ্চও পড়ে ঝড়ের কবলে। তবে শেষ পর্যন্ত নিরাপদেই সব লঞ্চ গন্তব্যে পৌঁছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

কীর্তনখোলা-২ লঞ্চের যাত্রী আক্তারুজ্জামান সবুজ জানান, রাতে কীর্তনখোলা লঞ্চসহ সব লঞ্চ মেঘনা নদীতে প্রচণ্ড ঝড়ের কবলে পড়লে বাধ্য হয়ে নিরাপদ স্থানে নোঙর করানো হয়।

ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন-১০ লঞ্চের কেরানি মো. রফিকুল ইসলাম জানান, রাত ১২টার দিকে চাঁদপুরের আগে তাদের লঞ্চ ঝড়ের কবলে পড়ে। এ সময় নদীতে অনেক তুফান ছিল। তবে ঝড় বেশিক্ষণ স্থায়ী না হওয়ায় লঞ্চ নোঙর না করে বরিশালের দিকে চালিয়ে যান তারা।

বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক আজমল হুদা মিঠু সরকার বলেন, রাতে চাঁদপুরের মোহনায় ঢেউ এবং প্রচণ্ড বাতাস ছিল।

এটাকে অনেকে মনে করেছেন ঝড়। যে কারণে বেশ কয়েকজন যাত্রী বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের কাছেও ফোন করেন। তবে সব লঞ্চ যাত্রী নিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছেছে।

Show More

আরো সংবাদ...

Back to top button