জাতীয়

সড়কে ট্রাক-কাভার্ড ভ্যানের কাগজ পরীক্ষা না করতে নির্দেশ

ঢাকা, ০৪ নভেম্বর, (ডেইলি টাইমস ২৪):

পণ্য ও মালামাল পরিবহন স্বাভাবিক রাখতে সড়কে ট্রাক ও কাভার্ড ভ্যানের কাগজ পরীক্ষা না করতে নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

শনিবার পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান-ট্রাক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

বৈঠকে শেষে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস সাংবাদিকদের জানান, সভায় পরিবহন নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে রাস্তায় ট্রাক-কাভার্ড ভ্যানের কাগজপত্র পরীক্ষা না করে যাত্রা শুরু ও শেষ টার্মিনালে পরীক্ষার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন আইজিপি।

সভায় মহাসড়ক যানজট ও দুর্ঘটনামুক্ত রাখতে ফিটনেস এবং বৈধ কাগজপত্রবিহীন গাড়ি না চালানোর জন্য মালিক-শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি।

তিনি বলেছেন, গাড়িতে নির্দিষ্ট ওজনের অধিক পণ্য পরিবহন করা যাবে না। জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর হাইড্রোলিক হর্ন ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।

ট্রাফিক আইন মেনে চলার জন্য নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি।

কোনো পুলিশ সদস্যদের বিরুদ্ধে মহাসড়কে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন আইজিপি।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন) মো. মোখলেসুর রহমান, শিল্প পুলিশের অতিরিক্ত আইজি মো. নওশের আলী, ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button