জাতীয়

এমএনপির অনুমতি পেয়েছে ইনফোজিলিয়ান

ঢাকা, ০৭ নভেম্বর, (ডেইলি টাইমস ২৪):

নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা মোবাইল নম্বর পোর্টেবিলিটির (এমএনপি) জন্য ইনফোজিলিয়ান বিডি টেলিটেককে অনুমতি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

মঙ্গলবার বিকেলে রাজধানীর রমনায় বিটিআরসির ভবনে আয়োজিত অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বাংলাদেশ ও স্লোভেনিয়ার যৌথ কনসোর্টিয়াম ইনফোজিলিয়ান বিডি টেলিটেককে অনুমতিপত্র দেন।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, গত ১ নভেম্বর ইনফোজিলিয়ান বিডি টেলিটেককে লাইসেন্সপ্রাপ্তি সংক্রান্ত একটি নোটিফিকেশন ইস্যু করা হয়েছে।

লাইসেন্সপ্রাপ্তির পরবর্তী ছয় মাসের মধ্যে দেশের মোবাইল গ্রাহকদের মধ্যে কমপক্ষে ১ শতাংশ, এক বছরের মধ্যে ৫ শতাংশ এবং পাঁচ বছরের মধ্যে ১০ শতাংশ রোল আউট বাস্তবায়ন করতে হবে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, এমএনপি চালু হলে গ্রাহক এক অপারেটর থেকে অন্য অপারেটরের সংযোগ নিতে পারবেন। এক্ষেত্রে গ্রাহককে ৩০ টাকার বিনিময়ে প্রতিবারের জন্য অপারেটর বদলের সুযোগ দেওয়া হবে। গ্রাহক যে অপারেটরের সেবা পছন্দ করবেন, বিনা দ্বিধায় সেই অপারেটরের সংযোগ নিতে পারবেন। এজন্য নিজের ফোন নম্বরটি বদল করতে হবে না।

এই সেবা প্রবর্তনের ফলে মোবাইল অপারেটরদের মধ্যে গুণগত সেবা দেওয়ার প্রতিযোগিতা এবং মোবাইল গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাবে বলে আশা করেন বিটিআরসি চেয়ারম্যান।

বর্তমানে বিশ্বের ৭২টি দেশে এমএনপি সেবা চালু আছে। প্রতিবেশী ভারতে ২০১১ সালে এবং পাকিস্তানে ২০০৭ সালে এমএনপি সেবা চালু হয়।

সংবাদ সম্মেলনে কমিশনের বিভিন্ন বিভাগের কমিশনার, মহাপরিচালকরা উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button