জাতীয়

রেলের বার্ষিক উন্নয়ন বাজেট ১৬ হাজার কোটি টাকা

ঢাকা, ০৮ নভেম্বর, (ডেইলি টাইমস ২৪):

রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, রেলপথের বার্ষিক উন্নয়ন কর্মসূচির বাজেট ১৬ হাজার কোটি টাকার অধিক। ৮ নভেম্বর বুধবার সকালে কুমিল্লায় হোটেল নূর জাহানে কুমিল্লা কর অঞ্চলের সর্বোচ্চ নিয়মিত করদাতা, সর্বোচ্চ করদাতা, কর বাহাদুরদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুজিবুল হক বলেন, রেলপথের বার্ষিক উন্নয়ন কর্মসূচির বাজেট ১৬ হাজার কোটি টাকার অধিক। রেলপথের ব্যাপক উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২৭০টি বগি ক্রয় করা হয়েছে।

৭০টি ইঞ্জিন এবং ৩৫০টি কোচ ক্রয় প্রক্রিয়াধীন রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম রেলপথে একটি বুলেট ট্রেন চলাচল করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সেজন্য এ রেলপথের ব্রডগেজ নির্মাণ করা হবে এবং আখাউড়া হতে লাকসাম পর্যন্ত ডাবল রেললাইন নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, ঢাকা চট্টগ্রাম রেলপথে বুলেট ট্রেন চালু করা হলে মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছানো সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বেতার কুমিল্লা আঞ্চলিক পরিচালক মো. আসাদ উল্লাহ, সম্মাননা প্রাপ্ত কর বাহাদুর অধ্যক্ষ আফজল খান।

সম্মাননা ও পুরস্কার প্রদানের অনুষ্ঠানে কুমিল্লা, ব্রাহ্মণবাড়ীয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলা হতে সর্বোচ্চ করদাতা এবং কর বাহাদুরদের সম্মাননা প্রদান করা হয়।

এবার ১ নভেম্বর হতে ৪ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত কুমিল্লা কর অঞ্চলের করমেলা থেকে ৭ কোটি ৩৪ লাখ ৯৮ হাজার টাকা আয়কর আদায় করা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button