রাজনীতি

বিএনপিকে যুদ্ধাপরাধী ও তেঁতুল হুজুরদের ত্যাগ করেই আলোচনায় আসতে হবে: তথ্যমন্ত্রী

ঢাকা, ০৮ নভেম্বর, (ডেইলি টাইমস ২৪):

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন নিয়ে যেমন বিতর্কের অবসান হওয়া উচিত তেমনি যুদ্ধাপরাধী ও তেঁতুল হুজুরদের নিয়ে যে বিতর্ক তারও অবসান হওয়া দরকার। বিএনপি নির্বাচন নিয়ে এতো প্রস্তাব দিচ্ছে অথচ রাজাকার, জঙ্গি, যুদ্ধাপরাধী ও তেঁতুল হুজুরদের ত্যাগ করার কোনো আলোচনায় আসছে না। নির্বাচন ও গণতন্ত্র নিয়ে আলোচনা করতে হলে বিএনপিকে যুদ্ধাপরাধী ও তেঁতুল হুজুরদের ত্যাগ করেই আলোচনায় আসতে হবে। তা না হলে বিএনপির সঙ্গে গণতন্ত্র ও নির্বাচন নিয়ে কোনো আলোচনা নয়।
বুধবার বিকেল ৪টায় স্থানীয় জাসদের আয়োজনে মিরপুর উপজেলা ফুটবল মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ইনু বলেন, নির্বাচনকে মহাজোট সরকার ভয় পায় একথা সঠিক নয়, কারণ আমাদের বিজয়ের নজির রয়েছে। জনগণ যতদিন চাইবে ততদিন আমরা দেশ পরিচালনার দায়িত্বে থাকবো। এসব ব্যাপারে হুমকি ধামকি দিয়ে লাভ নেই। ভবিষ্যতে গণজোয়ার সৃষ্টি হবে, নাকি বিএনপির রাজনীতি থেকে বিদায় ঘটবে তা সময়ই বলে দেবে।
তথ্যমন্ত্রী বলেন, যেহেতু আমরা গণক নই, তাই ভবিষ্যৎ বাণী করতে চাই না। বিএনপি মাঠের অবস্থা না বুঝে ভবিষ্যৎ জানার জন্য গণকের আশ্রয় নিয়ে রাজনীতির পথ নকশা তৈরি করবে বলে আমার মনে হয়। খালেদা জিয়া গণতন্ত্রের বিরুদ্ধে পথ, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পথ, বাংলাদেশের বিরুদ্ধের পথেই হাঁটছেন। আগামী নির্বাচন কোনভাবেই সহায়ক সরকারের অধীনে হবে না। নির্বাচন খালেদা জিয়ার আসল উদ্দেশ্য না। তিনি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছেন। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন অনুষ্ঠান এখন জাতির প্রধান চ্যালেঞ্জ। খালেদা জিয়ার উদ্দেশ্যে নির্বাচনে আসা নয়, তার উদ্দেশ্যে নির্বাচন বর্জন করা।
উপজেলা জাসদের সভাপতি মহাম্মদ শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহাম্মদ আলীর সঞ্চালনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরিন আখতার, যুগ্ম  সাধারণ সম্পাদক রোকোনুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ার, দফতর সম্পাদক আব্দুল্লা হিল কাইয়ুম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সামুন কনক, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ ও জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন।
Show More

আরো সংবাদ...

Back to top button