ফ্যাশন

পুরনো শাড়ি দিয়ে বানান নতুন পোশাক

ঢাকা, ৩০ নভেম্বর, (ডেইলি টাইমস ২৪):

আজকাল কোন জমকালো অনুষ্ঠানেও শাড়ির কদর নেই বললেই চলে। হাল ফ্যাশনে যুক্ত হয়েছে আনারকলি ড্রেস, গাউন, স্টাইলিস কামিজ সহ নানা ধরনের পোশাক। বিয়ে, গায়ে হলুদ কিংবা দেশিয় উৎসবে শাড়ি পরা হলেও আজকাল তার চাহিদা অনেকটা কমে গিয়েছে। এদিকে আপনার ওয়ারড্রব ভর্তি শাড়ি। আউট অব ফ্যাশন হোক কিংবা একঘেয়ে, এই শাড়িগুলোকে কিন্তু চলতি ট্রেন্ডে রুপান্তর করা কোন ব্যাপার নয়।

ডিজাইনাররা বলছেন, আউট অব ফ্যাশন শাড়িগুলোই ফের ইন করে নিন আপনার ফ্যাশনে, তবে একটু অন্যভাবে। পুরোনো হলেই যে তা ফেলে দেওয়ার, এমনটা নয়। তাই একটু বুদ্ধি খাটিয়ে পুরোনো শাড়ি দিয়ে নতুন কিছু তৈরি করুন। আর ওয়ারড্রব খালি না করে বরং বাড়ান আপনার জামা কাপড়ের কালেকশন। কীভাবে, চলুন জেনে নিই।

পুরোনো সিফন শাড়ি দিয়ে বানিয়ে ফেলুন একটা স্টাইলিশ কুর্তা। জমকালো কাতান শাড়িটি বদলে ফেলুন আনারকলি ড্রেসে। পুরোনো শাড়িকে নতুন ফ্যাশনে আনার আরও অনেক উপায় আছে। জেনে নিন কী কী করতে পারেন আপনার পুরোনো শাড়ি দিয়ে। আনারকলি সাধারণত একটু জমকালো হলে মানায় ভালো। তাই যে জমকালো শাড়িটা পুরোনো হয়ে গেছে সেটা দিয়ে বানিয়ে ফেলুন আনারকলি ড্রেস। ম্যাচিং পালাজ্জো কিংবা চুড়িদার দিয়ে পরুন। বিয়ে বাড়িতে পরার যে শাড়িটা বাতিল হয়ে গেছিল সেটাই আবার আপনার ওয়ারড্রবে নতুন জায়গা করে নেবে।

যদি পুরোনো শাড়িটা জর্জেটের হয় তবে ওটা দিয়ে কেপ বানিয়ে নিন। যেকোন কুর্তা, কামিজ, গাউন কিংবা ফ্রকের সঙ্গে পরতে পারবেন। সিল্কের শাড়ি হলে সেটা দিয়ে সুন্দর ওড়না বানিয়ে নিন। আপনার যেকোনও এক রঙা কামিজের সঙ্গে দারুণ মানাবে। সেই সঙ্গে অন্যরকম লুক এনে দেবে আপনাকে। শাড়ি দিয়ে বানাতে পারেন স্লিভলেস জ্যাকেট। কামিজ বা গাউনের উপর পরতে পারেন ওই জ্যাকেট। আবার দু’টো শাড়ি অর্ধেক করে কেটে তাদের জুড়ে দিয়ে বানিয়ে ফেলতে একটা নতুন ডিজাইনের শাড়ি।

Show More

আরো সংবাদ...

Back to top button