জাতীয়

হজযাত্রী নিতে পারবে ৭৭৪ এজেন্সি

ঢাকা , ২৭ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

চলতি বছর হজ কার্যক্রমে অংশ নিতে প্রাথমিকভাবে প্রথম পর্যায়ে ৭৪টি এজেন্সিকে অনুমোদন দিয়েছে সরকার।

মঙ্গলবার প্রথম পর্যায়ে অনুমোদিত হজ এজেন্সির তালিকা প্রকাশ করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। অনুমোদন পাওয়া এজেন্সির তালিকা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হবে।

ধর্ম মন্ত্রণালয় জানায়, যেসব হজ এজেন্সি এখনো পর্যন্ত হালনাগাদ কাগজপত্রাদি মন্ত্রণালয়ে দাখিল করেনি তাদের তালিকা প্রথম পর্যায়ে প্রকাশ করা সম্ভব হয়নি। তা ছাড়া ইতিপূর্বে বিভিন্ন অভিযোগে শাস্তি/জরিমানা পাওয়া এজেন্সিগুলোর তালিকা প্রথম পর্যায়ে প্রকাশ করা সম্ভব হয়নি।

চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২১ আগস্ট (৯ জিলহ্জ) পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে।

সৌদি আরবের সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও অবশিষ্ট ১ লাখ ২০ হাজার জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন।

চলতি বছরও সরকারি ব্যবস্থাপনায় দুটি প্যাকেজের মাধ্যমে হজ পালনের বিধান রেখে সোমবার হজ প্যাকেজ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এবার হজ পালনে প্যাকেজ-১ এ ৩ লাখ ৯৭ হাজার ৯২৯ এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা খরচ করতে হবে।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ১৬ হাজার ৭৩ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩ লাখ ৫২ হাজার ২৯২ ক্রমিক পর্যন্ত প্রাকনিবন্ধিত ব্যক্তিরা হজে যেতে নিবন্ধন করতে পারবেন।

Show More

আরো সংবাদ...

Back to top button