ক্যাম্পাসটেক

শুরু হতে যাচ্ছে জাতীয় তথ্য প্রযুক্তির মেগা ইভেন্ট “CYBERNAUTS 2018” নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রাঙ্গনে

ঢাকা ১৭ মার্চ  (ডেইলি টাইমস ২৪):

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং ক্লাবের আয়োজনে আগামী ১৮মার্চ থেকে তৃতীয় বারের মতো শুরু হতে যাচ্ছে তথ্য ও প্রযুক্তি বিষয়ক দেশের সবচেয়ে বড় এবং আকর্ষণীয় ইভেন্ট ‘সাইবারনটস’। ১৮ থেকে ২৫শে মার্চ পর্যন্ত ৮ দিন ব্যাপী এ অনুষ্ঠানে থাকছে আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, লাইন ফলোয়ার রোবট কন্টেস্ট , ইঞ্জিনিয়ারিং প্রজেক্ট প্রদর্শণী এবং সাইবার এথলেটিক্স (গেমিং প্রতিযোগিতা)। এই প্রথম বারের মতো স্কুল এবং কলেজ পর্যায়ের শিক্ষার্থীদেরও সুযোগ থাকছে সাইবারনটস এর অন্যতম সেগমেন্ট ইঞ্জিনিয়ারিং প্রোজেক্ট প্রদর্শনীতে অংশগ্রহণের।

স্কুল,কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রায় এক হাজার প্রযুক্তি প্রেমীদের মিলনমেলায় পরিণত হতে যাচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত ১২০ টি দল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছে এতে।এছাড়া ও লাইন ফলোয়ার রোবট কন্টেস্টে ৫৭ টি দল,সাইবার এথলেটিক্সে ৩১২+ প্রতিযোগি , বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রজেক্ট শো-কেজে ৩৫ টি দল এবং স্কুল ও কলেজ পর্যায়ের ৪৩ টি দল অংশ গ্রহণ করছে এতে।

প্রতিযোগিতায় বিজয়ীদের জন্যে পুরস্কার হিসেবে থাকছে সর্বমোট প্রায় ৫ লক্ষ টাকার প্রাইজ মানিসহ আকর্ষণীয় সব পুরস্কার। প্রযুক্তি নির্ভর স্বনির্ভর বাংলাদেশ গড়তে এবং প্রযুক্তির যুগোপযোগী ব্যবহারে তরুণদের আকৃষ্ট করে তাদের মেধা বিকাশ ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে “সাইবারনটস” – এমনটা ই প্রত্যাশা ইভেন্ট টির আয়োজক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং ক্লাবের সদস্যদের।

ইভেন্ট সম্পর্কিত তথ্যের জন্যে ভিজিট করতে পারেন ইভেন্ট পেইজ https://www.facebook.com/nsuceccybernauts/ অথবা ক্লাবের অফিসিয়াল ফেইসবুক পেজ https://www.facebook.com/groups/NSUCEC/

আরিফ বিল্লাহ আমান

আ / বি /আ , ১৭ মার্চ, ২০১৮

Show More

আরো সংবাদ...

Back to top button