অর্থ ও বাণিজ্য

বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি করতে চায় নেপাল

ঢাকা , ১৩ মে, (ডেইলি টাইমস ২৪):  

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল-বন্দর দিয়ে পণ্য আমদানি করতে চায় নেপাল। চট্টগ্রাম ও মংলা সমুদ্র-বন্দর ব্যবহার করে বিশ্বের বিভিন্ন দেশ থেকে নেপালে পণ্য আমদানির সম্ভাব্যতা যাচাই করতে বাংলাদেশে নিযুক্ত নেপালি রাষ্ট্রদূত প্রফেসর ডা. চোপলাল ভুসাল আজ রবিবার দুপুরে পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় ১৫ সদস্যের একটি নেপালি প্রতিনিধি দলেরও নেতৃত্ব দেন রাষ্ট্রদূত। পঞ্চগড় জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় রাষ্ট্রদূত জানান, নেপালি পণ্য আমদানির ক্ষেত্রে বর্তমানে ভারতের কলকাতাসহ দু’টি সমুদ্র বন্দর ব্যবহার করছে। এতে তাদের আমদানি খরচ এবং সময় উভয়ই অনেক বেশি লাগে। এজন্য তারা বাংলাদেশের চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দর ব্যবহার করে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পণ্য আমদানির চিন্তাভাবনা করছে।

ঢাকাস্থ নেপালি দূতাবাসের ডেপুটি চিফ মিশন ধন বহাদুর ওলী, পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আব্দুল হান্নান শেখ, ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু, আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান খান বাবলা, সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম রেজা, নেপালের বীরগঞ্জ চেম্বারের সভাপতি অশোক কুমার আগারওয়াল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। বাসস।

 

Show More

আরো সংবাদ...

Back to top button