রাজনীতি

মাজার জিয়ারত করে ভোটের প্রচার শুরু বুলবুলের

ঢাকা , ১০ জুলাই , (ডেইলি টাইমস ২৪):

আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় হযরত শাহ্ মখদুমের (রহ.) মাজার জিয়ারত করে রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেছেন।

প্রচার শুরুর সময় বুলবুল সাংবাদিকদের বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সরকারের জুলুম-অবিচারের কথা জনগণের কাছে পৌঁছে দিতে তিনি এ নির্বাচনী লড়াই নেমেছেন। এ লড়াইয়ে বিজয়ী হতে তিনি নগরবাসীর কাছে ধানের শীষে ভোট চাইছেন।

এ সময় বিএনপির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক শফিকুল হক বলেন, ‘আপনারা রাজশাহী শহরে আছেন। এ নির্বাচনের তফসিল ঘোষণার পর কোথাও একটা ককটেল ফোটার শব্দ পেয়েছেন কি? কোথাও এমন কোনো ঘটনা ঘটেনি। অথচ ককটেল বিস্ফোরণের নতুন মামলা দিয়ে বিএনপির পাঁচ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।’ তিনি বলেন, বিএনপির নেতা–কর্মীদের মাঠছাড়া করতে ভয়ভীতি ও ত্রাস সৃষ্টির সরকারে পরিকল্পনার কথা মাথায় রেখেই তাঁরা আজ থেকে এই ভোটযুদ্ধে নামছেন।

প্রচার শুরুর সময় বুলবুলের সঙ্গে রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলমসহ দলের নেতা–কর্মীরা ছিলেন।

মাজার জিয়ারত শেষে বিএনপির প্রার্থী নগরের দরগাহপাড়া ও পাঠানপাড়া এলাকা হয়ে নগরের জাদুঘরের মোড় দিয়ে সাহেববাজার এলাকায় এসে ১২ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগ শুরু করেন। সঙ্গে থাকা নেতা–কর্মীরা স্লোগান দিতে দিতে নেতাদের অনুসরণ করেন। তাঁদের সবার হাতেই ছিল প্রচারপত্র। যেখানেই প্রার্থী দোয়া চাইছেন, ভোট চাইছেন সেখানেই তাঁরা মানুষের হাতে প্রচারপত্র ধরিয়ে দিচ্ছেন। এই সড়কে দাঁড়ানো শত শত অটোরিকশার চালক ও যাত্রীদের হাতে তাঁরা ধানের শীষের প্রচারপত্র ধরিয়ে দেন।

ছাত্রছাত্রীদের উদ্দেশে বিএনপির নেতারা বলছিলেন, ছাত্রদের ভবিষ্যতের জন্য ধানের শীষে ভোট চাই। বয়সী মানুষ পেলে বলছেন, রাষ্ট্রকে বাঁচানোর জন্য ধানের শীষে ভোট চাই। আবার কাউকে দেখে তাঁরা বলছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ধানের শীষে ভোট চাই। আর প্রার্থী মোসাদ্দেক হোসেন একাধারে বলে যাচ্ছেন, দোয়া চাই, ধানের শীষে ভোট চাই।

গণসংযোগের কারণে দুপুরে জাদুঘরের মোড় থেকে সাহেববাজার পর্যন্ত রাস্তায় যানজটের সৃষ্টি হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button